১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:২৮

নিউজিল্যান্ডের কন্ডিশনে রান করা কঠিন : মিঠুন

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের কন্ডিশনে রান করা কঠিন : মিঠুন

হার দিয়ে টাইগার শুরু হয়েছে নিউজিল্যান্ড সফর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় বুধবার ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় টাইগাররা। দলের পরাজয়ের দিনে উজ্জ্বল ছিলেন মিঠুন।

পরাজয়ের ম্যাচে ফিফটি তুলেন মিঠুন। তিনি বলেন, নিউজিল্যান্ডের কন্ডিশনে রান করা এত সহজ নয়।

বুধবার নেপিয়ারে অনুষ্ঠিত প্রথম ওয়ানডে ম্যাচে প্রথমে ব্যাট করে ৪২ রানে চার উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। দলকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেন মিঠুন। টানা ২১০ মিনিট ব্যাটিং করে দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন তিনি।

শনিবার ক্রাইশ্চার্সে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। তার আগে বৃহস্পতিবার বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মিঠুন বলেন, প্রথম ম্যাচে যতক্ষণ ব্যাটিং করেছি কখনোই সহজ মনে হয়নি। এমন বোলিং আক্রমণের বিপক্ষে ব্যাটিং করা সত্যিই কঠিন। এখানে রান করতে হলে অবশ্যই কষ্ট করতে হবে।

নিউজিল্যান্ডের নেপিয়ারে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪২ রানে প্রথম সারির চার ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় বাংলাদেশ। দলকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেন মোহাম্মদ মিঠুন। সপ্তম উইকেটে মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ৩৭ এবং এরপর সাইফউদ্দিনকে সঙ্গে নিয়ে ৮৪ রানের জুটি গড়েন মিঠুন। ৯০ বলে পাঁচটি চারের সাহায্যে গড়া ৬২ রানে ভর করে শেষ পর্যন্ত ৪৮.৫ ওভারে ২৩২ রানে অলআউট বাংলাদেশ।

টার্গেট তাড়া করতে নেমে হেনরি নিকোলাসকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে ১০৩ রান সংগ্রহ করেন মার্টিন গাপটিল। ৫৩ রানে নিকোলাস আউট হলেও দ্বিতীয় উইকেটে ৯৪ রানের ‍জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন গাপটিল। আটটি চার ও চারটি ছক্কায় ১১৭ রান করে দলে জয়ের বন্দরে পৌঁছে দেন গাপটিল। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে যায় স্বাগতিকরা।

নিউজিল্যান্ডে রান করা প্রসঙ্গে মিঠুন বলেন, সবাই জানে নিউজিল্যান্ডের বোলাররা নতুন বলে সুইং করে। সুইংয়ে আমরা অনেক বেশি উইকেট হারিয়ে ফেলি। দ্রুত কিছু উইকেট পড়ে যাওয়ায় আমরা ভালোভাবে ঘুরে দাঁড়াতে পারিনি। ওখানেই আমরা পিছিয়ে পড়ি। আমরা বিশেষজ্ঞ ব্যাটসম্যানরা যদি একটু জুটি গড়তে পারতাম তাহলে ওটা সামলে ওঠা যেত।

বিডি প্রতিদিন/১৪ ফেব্রুয়ারি ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর