১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:৫৭

কিংবদন্তীদের কাতারে স্টেইন, ছাড়িয়ে গেলেন কপিল দেবকে

অনলাইন ডেস্ক

কিংবদন্তীদের কাতারে স্টেইন, ছাড়িয়ে গেলেন কপিল দেবকে

সংগৃহীত ছবি

যে কোন ব্যাটসম্যানের জন্যই আতঙ্ক প্রোটিয়া ফাস্ট বোলার ডেল স্টেইন। আর ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এবার তিনি নাম লেখালেন কিংবদন্তীর কাতারে। কিংসমিডে বৃহস্পতিবার লঙ্কানদের বিপক্ষে চার উইকেট নিয়ে ভারতীয় কিংবদন্তী অলরাউন্ডার কপিল দেবকে ছাড়িয়ে গেছেন তিনি। সেই সঙ্গে ছুঁয়েছেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের কীর্তিও।

দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ২৩৫ রানেই গুটিয়ে দিয়ে চমকে দিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটে ধুঁকতে থাকা শ্রীলঙ্কা। কিন্তু জবাব দিতে নেমে তাদের আসল চেহারা বেরিয়ে পড়েছে। স্টেইন ঝলকে মাত্র ১৯১ রানেই শেষ হয়েছে তাদের প্রথম ইনিংস। বল হাতে ৪৮ রানে ৪ উইকেট নিয়েছেন স্টেইন। এই চার উইকেট তাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়।

৯২তম টেস্ট খেলতে নামা স্টেইনের টেস্ট উইকেট এখন ৪৩৭টি। সমান উইকেট ইংলিশ পেসার ব্রডেরও। আর কপিলের ঝুলিতে আছে ৪৩৪টি উইকেট। ব্রডের সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারিদের তালিকায় সপ্তম স্থানে আছেন স্টেইন। 

৮০০ উইকেট নিয়ে সবার ওপরে লঙ্কান অফ-স্পিন গ্রেট মুত্তিয়া মুরালিধরন। দ্বিতীয় স্থানে থাকা অজি লেগ-স্পিন গ্রেট শেন ওয়ার্নের অর্জন ৭০৮ উইকেট। এরপরের স্থানে আছেন যথাক্রমে- অনিল কুম্বলে (৬১৯), জেমস অ্যান্ডারসন (৫৭৫), গ্ল্যান ম্যাকগ্রা (৫৬৩) ও কোর্টনি ওয়ালশ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর