১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:৪৩

মাশরাফি-তামিমদের সমতায় ফেরার চ্যালেঞ্জ

অনলাইন ডেস্ক

মাশরাফি-তামিমদের সমতায় ফেরার চ্যালেঞ্জ

নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের দেখা পাওয়া এক রকম চ্যালেঞ্জই ছিল। কিন্তু সেটা হয়নি প্রথম ম্যাচে। অন্যদিকে দ্বিতীয় ম্যাচে আরও একটি চ্যালেঞ্জ যোগ হয়েছে। এবার টাইগারদের সামনে কিউইদের মাটিতের প্রথম ম্যাচ জয়ের সঙ্গে যোগ হয়েছে সিরিজে সমতায় ফেরার চ্যালেঞ্জ। 

ক্রাইস্টচার্চে এই চ্যালেঞ্জের ম্যাচ শুরু হবে শনিবার বাংলাদেশ সময় রাত ভোর ৪টায়।

প্রথম ম্যাচে স্বাগতিক বোলারদের মোকাবেলা করতে হিমসিম খেতে হয়েছে বাংলাদেশকে। বোলাররাও প্রতিপক্ষের ব্যাটসম্যানদের বিপদে ফেলতে পারেননি।

নেপিয়ার থেকে ক্রাইস্টচার্চের কন্ডিশন আরও বিরূপ। সেখানে কনকনে ঠাণ্ডার সঙ্গে আছে বাতাসও। ফলে প্রতিপক্ষের সঙ্গে লড়াই করাটা বাংলাদেশের জন্য কঠিনই হতে পারে।

নেপিয়ারে ট্রেন্ট বোল্ট, লোকি ফার্গুসন ও ম্যাট হেনরির বোলিংয়ের সামনে খাবি খেয়েছেন তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহরা। আর ব্যাট হাতে বাংলাদেশকে ভুগিয়েছেন ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি পাওয়া মার্টিন গাপটিল। তার সঙ্গে ছিলেন হেনরি নিকোলস ও রস টেলর। সব মিলিয়ে ৮ উইকেটের বড় জয় তুলে নে নিউজিল্যান্ড।

আগের ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যানরা যেমন রানের জন্য হাসফাস করেছেন, তেমনি বোলাররাও। অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মোটামুটি ভালো বল করলেও সাকিব আল হাসানের ১০ ওভার মিস করেছে বাংলাদেশ। 

মাঠের কন্ডিশনের কথা মাথায় রেখে এই ম্যাচে তাই পেস আক্রমণে যুক্ত হতে পারে রুবেল হোসেন। তবে উইনিং কন্ডিশন ভাঙবে না কিউইরা।

বিডি প্রতিদিন/১৬ ফেব্রুয়ারি ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর