১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০৮:২৫

মিথুন-সাব্বিরের ব্যাটে ২২৩ রানের টার্গেট দিল টাইগাররা

অনলাইন ডেস্ক

মিথুন-সাব্বিরের ব্যাটে ২২৩ রানের টার্গেট দিল টাইগাররা

মোহাম্মদ মিথুনের অর্ধশতক ও সাব্বির রহমানের ৪৩ রানের ওপর ভর করে নিউজল্যান্ডকে ২২৩ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। ফলে জয়ের জন্য স্বাগতিকদের করতে হবে ২২৩ রান।

নিউজিল্যান্ডের হেগলে ওভালে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৫ রানে ট্রেন্ট বোল্টের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যান ওপেনার লিটন দাস। এরপর ৪.১ ওভারে ১০ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা কিছুক্ষণ বন্ধ থাকে। নিউজিল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান তোলা কঠিন হয়ে পড়ছিল টাইগার ব্যাটসম্যানদের জন্য। দ্বিতীয় উইকেট জুটিতে সাবধানেই ব্যাট চলাতে থাকেন তামিম ও সৌম্য। তবে তামিমও ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। ২৮ বলে মাত্র ৫ রান করে দলীয় ১৬ রানের মাথায় সাজঘরে ফেরেন টাইগার ড্যাশিং ওপেনার।

তৃতীয় উইকেটে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন সৌম্য ও মুশফিক। তবে সেটাও বেশিক্ষণ স্থায়ী হয়নি। ২২ রান করে সৌম্য এবং ২৪ রান করে ফিরে যান মুশফিক। স্থায়ী হয়নি মাহমুদউল্লাহ-মিথুন পঞ্চম উইকেট জুটিও। দলীয় ৯৩ রানে টড অ্যাস্টেলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান মাহমুদুল্লাহ। ষষ্ঠ উইকেটে রানের দেখা পান সাব্বির-মিথুন। গড়েন  ৬১ রানের জুটি। ৫ রানে জীবন পাওয়া মিথুন তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক। শেষ পর্যন্ত ৪৯.৪ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করতে সক্ষম হয় ২২৬ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান আসে সাব্বির রহমানের ব্যাট থেকে।

বিডি-প্রতিদিন/১৬ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর