১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:০৫

জুভেন্টাসের জার্সিতে নতুন রেকর্ড গড়লেন রোনালদো

অনলাইন ডেস্ক

জুভেন্টাসের জার্সিতে নতুন রেকর্ড গড়লেন রোনালদো

ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের সময়টা দারুণ যাচ্ছে। ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে শুক্রবার রাতে ফ্রসিনোনের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে জুভেন্টাস। ম্যাচে একটি গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে একটি গোল করিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর তাতেই ৬১ বছর আগের এক রেকর্ড ছুঁয়েছেন এই পর্তুগিজ তারকা।

ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় জুভেন্টাস। ৬ মিনিটের মাথায় জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাউলো দিবালার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর ৯ মিনিটে রোনালদোর শর্ট ফিরিয়ে দেন ফলসিনোনের গোলরক্ষক। ১৭ মিনিটে লিয়েনার্দো বোনউচ্চির গোলে ব্যবধান বাড়ায় জুভেন্টাস। 

বিরতির পর ৬৩ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ওল্ড লেডিরা। ম্যাচে ফেরার চেষ্টা করেছিল ফরসিনোনে। তবে গোলের সুযোগ তৈরি করতে পারেনি তারা। 

সিরি আ’য় এটি তার ১৯তম গোল। প্রথমার্ধে তার অ্যাসিস্ট থেকেই গোল পেয়েছিলেন দিবালা। এই নিয়ে টানা তিন ম্যাচেই এক গোল ও অ্যাসিস্টের অনন্য কীর্তি গড়েছেন রোনালদো। তার আগে জুভেন্টাসের হয়ে একই কীর্তি গড়েছিলেন ওয়েলস গ্রেট জন চার্লস। ১৯৫৭-৫৮ মৌসুমে ওই কীর্তি গড়ার পাশাপাশি ২৮ গোল নিয়ে সেবার লিগের শীর্ষ গোলদাতাও হয়েছিলেন তিনি।

ক্যারিয়ারের দ্বিতীয়বারের মতো এমন অনন্য নজির গড়েছেন রোনালদো। এর আগে ২০১৪ সালের নভেম্বরে রিয়াল মাদ্রিদের হয়েও একই কীর্তি গড়েছিলেন তিনি।

এছাড়া জুভেন্টাসের মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ২৪ ম্যাচেই ১৯ গোল করেছেন পর্তুগিজ উইঙ্গার।

গত নভেম্বরে, ‘তুরিনের বুড়ি’দের হয়ে চার্লসের গড়া প্রথম ১০ ম্যাচে ৭ গোল করার রেকর্ডেও ভাগ বসিয়েছিলেন রোনালদো। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর