১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:৩২
কাশ্মীর হামলা

নিহত সেনা সদস্যদের নিয়ে যে ঘোষণা দিলেন শেবাগ

অনলাইন ডেস্ক

নিহত সেনা সদস্যদের নিয়ে যে ঘোষণা দিলেন শেবাগ

কাশ্মীরের পুলওয়ামাতে ভারতীয় সেনাবহরে জঙ্গি হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪১ সেনা। আত্মঘাতী হামলায় ভারতের জাতীয় জীবন এখন শোকে মুহ্যমান। যা ছুঁয়ে গিয়েছে দেশটির ক্রিকেটাঙ্গনকেও। ।

জঙ্গি হামলায় নিহতদের সহমর্মিতা এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সাবেক ভারতীয় ওপেনার টুইটারে বীরেন্দ্র শেবাগ লিখেছিলেন, জম্মু-কাশ্মীরে সহিংস হামলায় নিহত সিআরপিএফ সদস্যদের জন্য ব্যথিত। এ ব্যথা ভাষায় বর্ণণা করা যাবে না। আশা করি, আহতরা দ্রুত সেরে উঠবেন।

এবার পুলওয়ামায় নিহত সেনাদের পরিবারের পাশে থাকার জন্য বড় একটি ঘোষণা দিলেন বীরেন্দ্র শেবাগ। নিহত সেনা সদস্যদের সন্তানদের নিজের স্কুলে বিনামূল্যে পড়াশোনার প্রস্তাব দিলেন তিনি।

শনিবার সকালে নিজের টুইটারে মৃত সেনাদের ছবিসহ একটি তালিকা পোস্ট করেন শেবাগ। সেখানে তিনি লেখেন, 'আমাদের কোনো প্রচেষ্টাই যথেষ্ট নয়। খুব বেশি হলে আমি নিহত বীর সেনাদের সন্তানদের আমার বিদ্যালয়ে বিনামূল্যে শিক্ষা প্রদানের প্রস্তাব রাখতে পারি।'

হরিয়ানা রাজ্যের ঝাঁঝরে নামক স্থানে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন ভারতীয় এই সাবেক ওপেনার। শেবাগের এমন প্রস্তাব ইতোমধ্যে বেশ প্রশংসিত হয়েছে ভারতীয় সোশ্যাল মিডিয়ায়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরায় সিআরপির কনভয়ে আত্মঘাতী হামলা চালায় জয়েশ-ই-মোহাম্মদের সদস্যরা। তিন দশকেরও বেশি সময়ের মধ্যে এবারের হামলাকে সবচেয়ে বড় জঙ্গি হামলা বলা হচ্ছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর