১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:৪৭

রোনালদোর অন্যরকম হ্যাটট্রিক, ক্যারিয়ারে দ্বিতীয়বার

অনলাইন ডেস্ক

রোনালদোর অন্যরকম হ্যাটট্রিক, ক্যারিয়ারে দ্বিতীয়বার

পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর ফুটবল ক্যারিয়ার মানেই রেকর্ড। ফুটবলে নিজেকে ইতিহাস হিসেবে প্রতিষ্ঠিত করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা।

শুক্রবার  ইতালিয়ান সিরি’ আ ফুটবল আসরে একটি ভিন্ন রকমের হ্যাটট্রিক করলেন রোনালদো। ফ্রোসিনোনের বিপক্ষে ৩-০ গোলের জয় পায় তার দল জুভেন্টাস।

তবে এই ম্যাচের তিনটি গোলই তিনি নিজে করেননি। তিনি করেছেন একটি গোল।  তবে অন্য একটি গোলে রয়েছে অ্যাসিস্ট।

আর এর মধ্য দিয়েই ক্যারিয়ারের আরও একটি ভিন্ন রকম রেকর্ড করেন রোনালদো।

জুভেন্টাসের আগের দুই ম্যাচে পার্মা ও সাসুওলোর বিপক্ষেও এমন ‘জোড়া’ নৈপুণ্য দেখান পাঁচবারের ব্যালন ডি’র (বর্ষসেরা ফুটবলারের পুরস্কার) জয়ী ৩৪ বছর বয়সী পর্তুগিজ সুপারস্টার।

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো লীগের টানা তিন ম্যাচে গোল এবং অ্যাসিস্টের কীর্তি দেখালেন রোনালদো। তার এমন আগের ঘটনাটি ছিল রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে স্প্যানিশ লা লিগায় ২০১৪’র নভেম্বরে। 

শুক্রবার ফ্রোসিনোনের বিপক্ষে ম্যাচে গোল পান নিজেকে হারিয়ে খোঁজা আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালাও।

ম্যাচের মাত্র ষষ্ঠ মিনিটে রোনালদোর অ্যাসিস্টে গোল আদায় করেন দিবালা। ১০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন জুভেন্টাসের ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি। আর ৬৩ মিনিটে জুভেন্টাসের তৃতীয় গোলটি আদায় করেন রোনালদো। চলতি মৌসুমে এটি রোনালদোর ২১তম গোল। সিরি আ আসরে সর্বোচ্চ ১৯ গোলের কৃতিত্ব রোনালদোরই। আর আসরে সর্বোচ্চ আটটি অ্যাসিস্টেরও কৃতিত্ব  তার। ইউরোপের শীর্ষ পাঁচ লীগে টানা ছয় মৌসুমে কমপক্ষে দুই গোলের কৃতিত্ব দেখালেন লিওনার্দো বোনুচ্চি। এমন কীর্তি রয়েছে আর মাত্র চারজন ডিফেন্ডারের (রিয়াল মাদ্রিদের সার্জিও রামোস ও মার্সেলো, বার্সেলোনার জেরার্ড পিকে ও আর্সেনালের লঁরা কোসিয়েলনি)। চলতি ইতালিয়ান সিরি আ আসরে ২৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে বাকিদের অনেকটাই নাগালের বাইরে জুভেন্টাস। তালিকার দ্বিতীয় স্থানে ২৩ ম্যাচে নাপোলির সংগ্রহ ৫২ পয়েন্ট। আগামী বুধবার ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলো রাউন্ডে স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে জুভেন্টাস।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর