১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৩৯

বিগ ব্যাশ অষ্টম আসরের চ্যাম্পিয়ন মেলবোর্ন রেনেগেডস

অনলাইন ডেস্ক

বিগ ব্যাশ অষ্টম আসরের চ্যাম্পিয়ন মেলবোর্ন রেনেগেডস

সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগের অষ্টম আসরের ফাইনালে রবিবার মুখোমুখি হয় মেলবোর্ন স্টারস ও মেলবোর্ন রেনেগেডস। ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান করে মেলবোর্ন রেনেগেডস। জবাবে ৯৩ রানের উদ্বোধনী জুটির পরেও নিজেদের ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩২ রানের বেশি করতে পারেনি মেলবোর্ন স্টারস। ফলে নগর প্রতিদ্বন্দ্বীকে ১৩ রানে হারিয়ে চলতি আসরের শিরোপা ঘরে তুলে মেলবোর্ন রেনেগেডস।

১৪৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই ৯৩ রান তুলে নেয় মেলবোর্ন স্টার্স। তবে পরবর্তী মাত্র ১৯ রানে ৭ উইকেট হারিয়ে মেলবোর্ন রেনেগেডসের কাছে শিরোপা হাত ছাড়া হয় দলটির। আর প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিগ ব্যাশের ট্রফি ঘরে তুলে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে রেনেগার্ডস। 

এর আগে বিগ ব্যাশের ইতিহাসে প্রথমবার মেলবোর্নের দল ফাইনালে ওঠে। একটি নয় শহরটির দুটি দলই মুখোমুখি হয়েছিল শিরোপা নির্ধারণী ম্যাচে। যেখানে ডার্বিতে স্টোর্সের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ১৪৫ রান তোলে মেলবোর্ন রেনেগেডস। জবাবে ৩ উইকেট বাকি থাকতে ১৩২ রানের বেশি করতে পারেনি গ্লেন ম্যাক্সওয়েল ও তার দল।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর