১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৫২

ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিচ্ছেন সৌদি প্রিন্স?

অনলাইন ডেস্ক

ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিচ্ছেন সৌদি প্রিন্স?

মোহাম্মদ বিন সালমান

এবার ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে যাচ্ছেন সৌদি যুবরাজ (ক্রাউন প্রিন্স) মোহাম্মদ বিন সালমান (এমবিএস)। এ জন্য তিনি ৩৮০ কোটি পাউন্ড খরচ করার আগ্রহ প্রকাশ করেছেন।

বর্তমান মালিক যুক্তরাষ্ট্রের গ্লাজার পরিবার রাজি হলে আগামী মৌসুমেই ক্লাবটির নতুন মালিক বনে যেতে পারেন বিন সালমান। খবর দ্য সানের।

এদিকে গ্লাজার পরিবারের ঘনিষ্ঠ সূত্র বলছে, তারা ফুটবল ক্লাবটি বিক্রি না করার পক্ষে। কিন্তু সৌদি যুবরাজ যে দাম হাঁকিয়েছেন তাতে গ্লাজার পরিবার বিক্রিতে প্রলুব্ধও হতে পারে। কারণ প্রায় ১৪ বছর আগে মাত্র ৭৯ কোটি পাউন্ডে ক্লাবটি কিনেছিলেন তারা। আর যুবরাজের হাঁকানো দামে বিক্রি করলে তাদের লাভ হবে ২২০ কোটি পাউন্ড। তাছাড়া ইতোমধ্যে ক্লাবটির বেশ ধার-দেনাও হয়েছে।

প্রসঙ্গত, সৌদি যুবরাজের ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা নেওয়ার আগ্রহের কারণ ম্যানচেস্টার সিটির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা বলে মনে করা হয়। কারণ ম্যানচেস্টার সিটির মালিক আরবের আরেক রাজপরিবারের সদস্য শেখ মানসুর। যিনি সংযুক্ত আরব আমিরাতের উপপ্রধানমন্ত্রী।

সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান যখন কয়েক দিনের এশিয়া সফরে বেরিয়েছেন তখন এ ধরনের খবর বের হলো। রবিবার তিনি পাকিস্তান সফর করেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর