Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:১৭
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:৪৫

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কট করতে চায় ভারত

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কট করতে চায় ভারত
ফাইল ছবি

পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার ঘটনায় রাগে ক্ষোভে ফুঁসছে গোটা ভারত। ব্যতিক্রমী নয় ভারতীয় ক্রিকেটমহল। ব্রেবোর্ন স্টেডিয়ামের দেওয়ালে লাগানো ছিল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি। পুলওয়ামা হামলার প্রতিবাদে সেই ছবি ঢেকে ফেলার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া কর্তৃপক্ষ। শুধু তাই নয় সিসিআই'র সচিব বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটি বয়কট করার অনুরোধ জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে।  

পুলওয়ামার জঙ্গি হামলার পর থেকেই পাকিস্তানের বিরুদ্ধে কার্যত যুদ্ধ ঘোষণা করেছে ভারত। প্রতিবাদের ধারাবাহিকতায় পাকিস্তানের প্রধানমন্ত্রীর ছবি ঢেকে ফেলার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া। ইমরানের নেতৃত্বে ১৯৯২ বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। তাই ইমরান খানের প্রতি সম্মান জ্ঞাপনে তাঁর ছবি ছিল ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার দেওয়ালে। 

ইমরানের ছবিটি আপাতত ঢাকা রয়েছে। তবে সেটি সিসিআই থেকে সরিয়ে ফেলা হবে কি না তা নিয়ে কর্তৃপক্ষ এখনও কোন সিদ্ধান্ত নেয়নি বলেই জানান সিসিআই-এর প্রেসিডেন্ট প্রিমল উড়ানি।

এদিকে সিসিআই'র সচিব সুরেশ বাফনা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, "সবার আগে দেশ। প্রতিবেশী দেশ যখন হামলা চালাচ্ছে তখন পাকিস্তানের সঙ্গে আর ক্রিকেট খেলা চলে না। ইংল্যান্ডে বিশ্বকাপে বিশ্বকাপে এবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট করুক ভারত।" 

১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্বকাপের মহারণে মুখোমুখি হওয়ার কথা ভারত-পাকিস্তানের। পাশাপাশি ইমরান খান কেন চুপ করে রয়েছেন তা নিয়েও সরব হয়েছেন বাফনা। তিনি বলেন, "ওর (ইমরান খান) এবার মুখ খোলা উচিৎ। ইমরান খান ওই দেশের প্রধানমন্ত্রী। তাঁর যদি মনে হয় যে এই হামলার সঙ্গে পাকিস্তানের কোন যোগ নেই তাহলে উনি চুপ করে আছেন কেন? উনি কেন কিছু বলছেন না? সত্যিটা এবার বেরিয়ে আসা উচিৎ।"  

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য