Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:২০
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:১১

টাইগার শিবিরে স্বস্তি, খেলতে পারেন মুশফিক

অনলাইন ডেস্ক

টাইগার শিবিরে স্বস্তি, খেলতে পারেন মুশফিক
ফাইল ছবি

ইনজুরির কারণে বিশ্বের অন্যতম সেরা আল রাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই নিউজিল্যান্ডে গিয়ে সফরটি মোটেও ভালো যাচ্ছে না টিম বাংলাদেশের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচেই ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। এদিকে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ইনজুরিতে পড়েন দুর্দান্ত ফর্মে থাকা মোহাম্মদ মিথুন। এরপর চোট পান মুশফিকুর রহিমও। এতে হোয়াইওয়াশের শঙ্কা আরও বেড়ে যায় টাইগার শিবিরে।

তবে ম্যাচ মাঠে গড়ানোর একদিন আগে সুখবর পেলো টাইগাররা। মুশফিকের চোট গুরুতর নয়। তৃতীয় ওয়ানডেতে তাই মিঠুন না খেলতে পারলেও মুশফিককে পাওয়ার সম্ভাবনা আছে। 

মঙ্গলবার এমআরআই রিপোর্ট থেকে জানা যায়, মুশফিককে নিয়ে যে শঙ্কা ছিল তা কেটে গেছে। তৃতীয় ম্যাচের দলেই দেখা যেতে পারে তাকে। তবে মিথুনকে পেতে টেস্ট সিরিজ শুরু হওয়া পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে।

দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান মিঠুন। চলতি সিরিজে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান এখন পর্যন্ত তিনিই। টানা দুই ম্যাচেই দলের সর্বোচ্চ রান এসেছে তার ব্যাট থেকে। দুই ম্যাচেই করেছেন ফিফটি। ফলে তাকে হারানো বাংলাদেশের জন্য বড় ক্ষতি। তার পুরো ফিট হতে কমপক্ষে ১০-১২ দিন লাগবে বলে জানিয়েছেন দলের সঙ্গে থাকা ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

অন্যদিকে, মুশফিক চোট পেয়েছিলেন পাঁজরে। তার এই চোট বেশ পুরনো। তাই স্ক্যান করে দেখা যায় চোট গুরুতর নয়। ফলে পরের ম্যাচেই খেলতে পারবেন তিনি। যদিও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। তবে পাইলট জানান, বুধবার সকালে অনুশীলনের সময় তার ফিটনেস দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

মিথুন, মুশফিকের চোটের কারণেই ওয়ানডে দলে যুক্ত হয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক। 

বুধবার ডানেডিনে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে স্বাগতিক কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ। এরইমধ্যে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য