২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০৬:০৭

'ভারত' নামটাই জ্বলে ওঠার জন্য যথেষ্ট, জানালেন অ্যারোন ফিঞ্চ

অনলাইন ডেস্ক

'ভারত' নামটাই জ্বলে ওঠার জন্য যথেষ্ট, জানালেন অ্যারোন ফিঞ্চ

ফাইল ছবি

তার দল বিগ ব্যাশ জিতলেও আসন্ন ভারত সফরের আগে বেশ সতর্ক অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ঘরের মাঠে ভারত সেরা দল মেনেই নিচ্ছেন তিনি। সেই সঙ্গে বিরাটদের জন্য গেমপ্ল্যান তাদের তৈরি সেটাও জানিয়ে দিয়েছেন। একই সঙ্গে বলছেন, ভারত নামটাই তাদের জ্বলে ওঠার জন্য যথেষ্ট।

আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ার ভারত সফর শুরু হচ্ছে। দু'টি টি-টোয়েন্টির পাশাপাশি পাঁচ ম্যাচের একদিনের সিরিজ খেলবে ভারত-অস্ট্রেলিয়া। গত মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে একদিনের সিরিজ জিতে এসেছে টিম ইন্ডিয়া। ভারত সফরে এবার পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার সুযোগ এসেছে ফিঞ্চের দলের সামনে। 

ফিঞ্চও স্পষ্ট বলে দিচ্ছেন, "ভারত সফরের জন্য আমাদের বাড়িতে কোনো অনুপ্রেরণা লাগবে না। ভারত নামটাই আমাদের জন্য যথেষ্ট। এই সফরে আমাদের অনেক বেশি সতর্ক থাকতে হবে। কোনও ভাবে ফোকাস নষ্ট করলে চলবে না।"

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ও একদিনের দলের অধিনায়ক অ্যারোন ফিঞ্চ আরও বলেন, "নিজেদের ঘরের মাঠে ভারত অন্যতম সেরা দল। ভারতের মাটিতে খেলার সময় দুটো বিষয় মাথায় রাখতে হবে। আত্মবিশ্বাস আর গেমপ্ল্যান।" 

ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপের আগে ভারত-অস্ট্রেলিয়া সিরিজেই বিরাট কোহলি ও অ্যারোন ফিঞ্চ দুই অধিনায়কই পরীক্ষা নিরীক্ষার করে নিতে চাইবে। একই সঙ্গে দলের গভীরতা ও ভুলগুলোও বিশ্বকাপের মহড়ায় দেখে নিতে চাইবে এই দুই দল। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর