২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০৭:০৮

বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড

অনলাইন প্রতিবেদক

বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড

ফাইল ছবি

নিউজিল্যান্ড সফরের প্রথম দুই ম্যাচেই বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ২৩২ রান, দ্বিতীয় ওয়ানডেতে ২২৬। আর দু'ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করেছে আর ৮ উইকেটের ব্যবধানে হেরেছে। তাই সিরিজের শেষ তথা তৃতীয় ওয়ানডেতে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মুর্তজা। 

নিউজিল্যান্ডের ডানেডিনে এই ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ৪ টায় খেলা শুরু হয়। ব্যাট করতে নেমে নিজেদের ইনিংসের দলীয় ২১ রানের মাথায় আউট হন কলিন মুনরো। তাকে সাজঘরে ফেরান মাশরাফি। বিদায়ের আগে তিনি করেন ৮ রান। এরপর আঘাত হানেন সাইফুদ্দিন। প্রথম দুই ওয়ানডেতে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি (১১৭* ও ১১৮) করা মার্টিন গাপটিলকে ফেরান তিনি। তামিম ইকবালের অসাধারণ এক ক্যাচে আউট হবার আগে গাপটিল করেন ৪০ বলে ২৯ রান করে। তার বিদায়ের মধ্য দিয়ে ৫৯ রানে ২ উইকেট হারায় নিউজিল্যান্ড।

এরপর তৃতীয় উইকেট জুটিতে রস টেইলের সঙ্গে ৯২ রান যোগ করেন নিকোলাস। দুর্দান্ত খেলতে থাকা নিকোলাসকে সাজঘরে ফেরান মেহেদী হাসান মিরাজ। দলের রান তখন ১৫১। তামিম ইকবালের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৭৪ বলে ৬৪ রান করেন নিকোলাস। তার ইনিংসে ছিল সাতটি চারের মার। 

এরপর ৫৫ রানের জুটি গড়েন টম লাথাম ও রস টেইলর। রস টেইলরের বিদায়ে এই জুটি ভাঙ্গে দলীয় ২০৬ রানের মাথায়। রুবেল হোসেনের বলে ডিপ স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদের ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরার আগে ৮২ বলে সাতটি বাউন্ডারির সাহায্যে ৬৯ রান করেন টেইলর।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের স্কোর ৪৪ ওভারে ২৬০ রান। টম লাথাম ৫২ রানে ও জেমস নিশাম ২৮ রানে ব্যাট করছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর