২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:১২

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে যা বললো আইসিসি

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে যা বললো আইসিসি

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে পাকিস্তানবিরোধী একটা মনোভাব দেখা যাচ্ছে গোটা ভারতে। এরই জের ধরে ইংল্যান্ডের মাটিতে আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের ডাক দেন ভারতের ক্রিকট সংশ্লিষ্ট অনেকেই। বোর্ডের প্রাক্তন সচিব থেকে বিশ্বকাপজয়ী ক্রিকেটার হরভজন সিংও এমনই দাবি তুলেছেন। বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কট নিয়ে কেন্দ্রের কোর্টেই বল ঠেলে দিয়েছে বোর্ডও। ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে কি ভারত-পাকিস্তান ম্যাচ হবে? এই জল্পনায় মধ্যে বিশ্ব ক্রিকেট মহলকে আশ্বস্ত করল ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। আইসিসি সিইও ডেভ রিচার্ডসন জানিয়ে দেন, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এখন পর্যন্ত কোনো সংশয় নেই।

আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা বলেছিলেন,"সরকার যদি পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার অনুমতি না দেয়, তাহলে আমরা খেলব না।" 

জি নিউজের খবর, ভারতের কেন্দ্র সরকার চায় না বলেই পাকিস্তানের সঙ্গে কোনো দ্বিপাক্ষিক সিরিজে অংশ নেয় না ভারত। এক্ষেত্রে ভারত সরকার কি সিদ্ধান্ত নেয় সেটার অপেক্ষা কোহলিরা। তবে আপাতত সেই সংশয় দেখছেন আইসিসি।

রিচার্ডসন বলেন, "এখন পর্যন্ত তেমন কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। আইসিসি মেন'স ক্রিকেট ওয়ার্ল্ড কাপ পরিকল্পনামাফিক এবং সূচি অনুযায়ীই হবে।" সঙ্গে তিনি যোগ করেন,"ক্রীড়াক্ষেত্রে, বিশেষ করে ক্রিকেটের একটা অদ্ভুত শক্তি রয়েছে যেখানে বিভিন্ন বিবাদমান গোষ্ঠীকে একমঞ্চে নিয়ে আসতে পারে। আমরাও এই কাজটাই করে যাই।"

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর