শিরোনাম
২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৩৭

ফ্লেমিংকে পেছনে ফেলে রানের শীর্ষে টেইলর

অনলাইন ডেস্ক

ফ্লেমিংকে পেছনে ফেলে রানের শীর্ষে টেইলর

রস টেইলর

বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে অনন্য এক রেকর্ডের মালিক হয়ে গেলেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর। আজ বুধবার ক্যারিয়ারের ৪৭তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। এই হাফ সেঞ্চুরির মাধ্যমে নিউজিল্যান্ডের অন্যতম সফল ব্যাটসম্যান এবং সফল অধিনায়ক স্টিফেন ফ্লেমিংকে পেছনে ফেলেছেন টেইলর। একইসঙ্গে নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় স্টিভেন ফ্লেমিংকে ছাড়িয়ে ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান উঠে গেলেন শীর্ষে।

নিউজিল্যান্ডের হয়ে এতো দিন আট হাজার রান ছিল কেবল বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান ফ্লেমিংয়ের। ২৬৮ ইনিংসে ৩২.৪১ গড়ে সাবেক এই অধিনায়ক করেছিলেন ৮ হাজার ৭ রান। বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে পঞ্চাশ ছোঁয়া ইনিংসে সেই রান ছাড়িয়ে যান টেইলর। রেকর্ড গড়তে তার লেগেছে ২০৩ ইনিংস।

৭ হাজার ৯৫৭ রান নিয়ে বুধবার ডানেডিনে ব্যাটিংয়ে নামেন টেইলর। ইউনিভার্সিটি ওভালে মাশরাফি বিন মুর্তজাকে বাউন্ডারি হাঁকিয়ে ২৮তম ওভারে পৌঁছে যান ৮ হাজার রানে। ৩৩তম ওভারে সিঙ্গেল নিয়ে ৬০ বলে ক্যারিয়ারের ৪৭তম পঞ্চাশ স্পর্শ করেন টেইলর। মেহেদী হাসান মিরাজের করা সেই ওভারে আরেকটি সিঙ্গেল নিয়ে পেছনে ফেলেন ফ্লেমিংকে। ওয়ানডেতে নিউজিল্যান্ডের হয়ে এখনও সবচেয়ে বেশি রান ফ্লেমিংয়ের। বিশ্ব একাদশের হয়ে একটি ম্যাচে করেছিলেন ৩০। সব মিলিয়ে ওয়ানডেতে তার সংগ্রহ ৮০৩৭ রান।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর