Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:০০
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:০৪

৯৩ রান দিয়েও 'স্বস্তিতে' মুস্তাফিজ

অনলাইন ডেস্ক

৯৩ রান দিয়েও 'স্বস্তিতে' মুস্তাফিজ
ফাইল ছবি

নেপিয়ার ও ক্রাইস্টচার্চে হেরে আগেই সিরিজ হাতছাড়া হয়েছিল বাংলাদেশের। ডানেডিনেও হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা এড়াতে পারেনি টাইগাররা। বরং তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৮৮ রানের জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। 

হোয়াইটওয়াশ হওয়ার ম্যাচে যাচ্ছেতাই পারফরমেন্স করেছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। নিজের ৪৩তম ওয়ানডে ম্যাচে ১০ ওভার বল করে ৯৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। আগের ৪২ ওয়ানডেতে ৭৫ উইকেট শিকার করা ফিজের ইকোনমি রেট কখনো ৮ ছাড়ায়নি। কিন্তু আজ বুধবার তার ইকোনমি রেট ছাড়িয়েছে ৯ এর উপর।

এর আগে, এক ওয়ানডেতে বল হাতে সর্বোচ্চ ৬৩ রান দিয়েছিলেন মুস্তাফিজ। তাও দু’বার। গেল বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই দু’টি ওয়ানডেতে ৬৩ রান করে দেন তিনি। তবে এবার তার আগের কষ্টের কীর্তিকে ছাড়িয়ে গেছেন ফিজ।

তারপরও হাফ ছেড়ে নিঃশ্বাস নিতে পারছেন মুস্তাফিজ। কারণ ওয়ানডেতে বাংলাদেশের কোনো বোলারের এক ম্যাচে সর্বোচ্চ রান দেয়ার বিরক্তিকর রেকর্ডটি আছে ডান-হাতি পেসার শফিউল ইসলামের নামের পাশে। ২০১০ সালে জুলাইয়ে বার্মিংহামে ইংল্যান্ডের বিপক্ষে ৯ ওভারে ৯৭ রান দিয়েছিলেন শফিউল।

আজ ৯৩ রান দিয়েও তৃতীয়স্থানে আছেন মুস্তাফিজ। কারণ বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সবচেয়ে বেশি রান দিয়েছেন শফিউলই। ইংল্যান্ডের বিপক্ষে ওই বিরক্তিকর কীর্তির আগের মাসেই এশিয়া কাপে ডাম্বুুলায় পাকিস্তানের বিপক্ষে ১০ ওভারে ৯৫ রান দেন শফিউল। তাই তৃতীয়স্থানে থেকে স্বস্তির নিঃশ্বাস নিতেই পারেন ফিজ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য