২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:১১

রোনালদোর জুভেন্টাসকে হারাল গ্রিজম্যানের অ্যাটলেটিকো

অনলাইন ডেস্ক

রোনালদোর জুভেন্টাসকে হারাল গ্রিজম্যানের অ্যাটলেটিকো

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে ০-২ গোলে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাসকে হারাল গ্রিজম্যানের অ্যাটলেটিকো মাদ্রিদ। আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ানো ম্যাচে গোল করেন হোসে মারিয়া হিমেনেস ও ডিয়েগো গডিন। 

বুধবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে ওয়ান্ডা মেট্রোপলিটানোতে জিতে কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেল দিয়েগো সিমেওনের দল।

ম্যাচে সফরকারীদের শুরুটা ভালো হয়। প্রথম ২৮ মিনিট আধিপত্য বিস্তার করে খেলে তারা। একাধিক সুযোগও পায়। তবে সেসব কাজে লাগাতে পারেনি তুরিনের বুড়িরা। এরপর বেশ ক’টি সুযোগ পায় অ্যাটলেটিকোও। কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি দ্য ইন্ডিয়ানসরা। ফলে প্রথমার্ধ গোলশূন্য থাকে।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ-পাল্টা আক্রমণ অব্যাহত থাকে। তবে কাঙ্ক্ষিত সাফল্য কেউ পাচ্ছিল না। ৭০ মিনিটে অবশ্য হেডে নিশানাভেদ করেন কিছুক্ষণ আগে বদলি নামা আলভারো মোরাতা। তবে হেড নেয়ার আগে রক্ষণসেনা জর্জো কিয়েল্লিনিকে ধাক্কা দেয়ায় ভিএআরের সাহায্যে ফাউলের বাঁশি বাজান রেফারি। ফলে গোলবঞ্চিত হয় অ্যাটলেটিকো।

অবশেষে অপেক্ষার পালা শেষ হয় ৭৮ মিনিটে। কর্নারে সেই মোরাতার হেড ঠেকিয়ে দেন মারিও মানজুকিচ। তবে বিপদমুক্ত করতে পারেননি। পেনাল্টি স্পটে আলগা বল পেয়ে বজ্রগতির শটে ঠিকানায় পাঠান হিমেনেস। এগিয়ে গিয়ে আরো আত্মবিশ্বাসী হয়ে ওঠে স্বাগতিকরা। তোলে আক্রমণের ঢেউ। তা সামলাতে ৮৩ মিনিটে ফাউল করে বসে জুভেন্টাস এক ডিফেন্ডার। তা থেকে সেট পিস পায় অ্যাটলেটিকো। সুযোগটি দারুণভাবে কাজে লাগায় তারা। আঁতোয়া গ্রিজম্যানের ফ্রি-কিক ধরে দুরূহ কোণ থেকে লক্ষ্যে বিদ্যুতগতির শট নেন গডিন। সেটি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গায়ে লেগে জালে জড়ায়।

শেষ দিকে মূল্যবান একটি অ্যাওয়ে গোল আদায় করে নেওয়ার সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু সতীর্থের গোলমুখে উঁচু করে বাড়ানো বলে ঠিকমতো মাথা ছোঁয়াতে পারেননি পর্তুগিজ ফরোয়ার্ড।

হারের ধাক্কা কাটিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠার আশায় আগামী ১২ মার্চ ফিরতি পর্বে ঘরের মাঠে খেলতে নামবে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর