শিরোনাম
২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৫২

গেইলকে ছাপিয়ে দাপট দেখালেন রয়-রুট

অনলাইন ডেস্ক

গেইলকে ছাপিয়ে দাপট দেখালেন রয়-রুট

সংগৃহীত ছবি

বার্বাডোজের ব্রিজটাউন শহরের কেনসিংটন ওভাল স্টেডিয়ামে দুর্দান্ত সেঞ্চুরি করা ক্রিস গেইলকে ছাপিয়ে দাপট দেখালেন জেসন রয় এবং জো রুট। রয় ও রুটের দুর্দান্ত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩৬১ রানের লক্ষ্য ৮ বল বাকি থাকতেই পেরিয়ে গেছে ইংল্যান্ড। 

প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জিতে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেছে ওয়েন মর্গ্যানের দল। এ নিয়ে নয় ম্যাচে তিনশ বা তার বেশি রানের লক্ষ্য তাড়া করে জিতল ইংল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেয়া ৩৬১ রানের বিশাল স্কোর তাড়া করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় আর জনি বেয়ারেস্ট দুর্দান্ত সূচনা করেন। টি-টোয়েন্টি স্টাইলে খেলে ১০.৫ ওভারেই তারা গড়ে ফেলেন ৯১ রানের জুটি। ৩৩ বলে ৩৪ রান করে বেয়ারেস্ট আউট হয়ে যান।

এরপরই গড়ে ওঠে ইংল্যান্ডের জয়ের জুটি। জেসন রয় আর জো রুট মিলে গড়ে তোলেন ১১৪ রানের বিশাল জুটি। ৮৫ বলে ১২৩ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন তিনি। ১৫টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন জেসন রয়।

রয়-রুট জুটি ভাঙার পর আরও বড় জুটি গড়ে তোলেন রুট আর ইয়ন মরগ্যান। এ দু’জনের ব্যাট থেকে আসে ১১৬ রানের জুটি। এই জুটিই মূলতঃ ওয়েস্ট ইন্ডিজের হাত থেকে ম্যাচ কেড়ে নেয়।

রুট ৯৭ বল কেলে ৯ বাউন্ডারিতে তিনি করেন ১০২ রান। অন্যদিকে ৬৫ বলে সেঞ্চুরি পূরণ করেন জেসন রয়।  

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ঝড় তোলেন ক্রিস গেইল। ৭৬ বলে ৫০ পূরণ করার পর ১০০ বলে তিনি সেঞ্চুরি পূরণ করেন। এরপর ১২৯ বলে খেলেন ১৩৫ রানের ঝড়ো ইনিংস।

তার এই ইনিংসের ওপর ভর করেই ৮ উইকেট হারিয়ে ৩৬০ রানের বিশাল স্কোর গড়ে তোলে ওয়েস্ট ইন্ডিজ। সাই হোপ ৬৪, ড্যারেন ব্র্যাভো ৪০ এবং জন ক্যাম্পবেল করেন ৩০ রান। ম্যাচ সেরার পুরস্কার জেতেন জেসন রয়।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ : ৫০ ওভারে ৩৬০/৮ (গেইল ১৩৫, ক্যাম্পবেল ৩০, হোপ ৬৪, হেটমায়ার ২০, পুরান ০, ব্রাভো ৪০, হোল্ডার ১৬, ব্র্যাথওয়েট ৩, নার্স ২৫*, বিশু ৯*; ওকস ২/৫৯, উড ০/৪৯, মইন ০/৮৫, প্লানকেট ০/৫৪, স্টোকস ৩/৩৭, রশিদ ৩/৭৪)

ইংল্যান্ড : ৪৮.৪ ওভারে ৩৬৪/৪ (রয় ১২৩, বেয়ারস্টো ৩৪, রুট ১০২, মর্গ্যান ৬৫, স্টোকস ২০*, বাটলার ৪*; বিশু ১/৭৮, টমাস ১/৭২, হোল্ডার ২/৬৩, ব্র্যাথওয়েট ০/৬৬, নার্স ০/৬৯, ক্যাম্পবেল ০/১৩)


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর