Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:৪৪

নিউজিল্যান্ডে মেরে আম্পায়ারের নাক ভাঙলেন ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে মেরে আম্পায়ারের নাক ভাঙলেন ক্রিকেটাররা
ফাইল ছবি

ম্যাচ চলাকালীন আম্পায়ারের সঙ্গে ক্রিকেটারদের কথা কাটাকাটি, তর্ক নতুন কিছু নয়। আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি হয়ে কোন ক্রিকেটার বিরূপ প্রতিক্রিয়া দেখিয়ে বসেছেন সেটাও নতুন কোন ব্যাপার নয়। কিন্তু আম্পায়ারকে বেদম মারলেন ক্রিকেটাররা, এমন ঘটনা সচরাচর শোনা যায়নি। এবার সেরকমই একটি নিন্দনীয় ঘটনা ঘটল। ঘটনাটি ঘটেছে নিউজিল্যান্ডে। পারাপারমু বনাম ওয়ারারোয়া ক্লাবের ম্যাচ চলাকালীন আম্পায়ারদের বেধরক পেটালেন ক্রিকেটাররা।

পারাপারামু ক্লাবের এক প্রাক্তন ক্রিকেটার আম্পায়ার হিসাবে ছিলেন। সেই আম্পায়ারের একটি সিদ্ধান্ত মনঃপুত হয়নি ওয়ারারোয়ার ক্রিকেটারদের। প্রথম খেলোয়াড়দের সঙ্গে কথা কাটাকাটি হয় আম্পায়ারের। আচমকাই একজন ক্রিকেটার সেই আম্পায়ারের গায়ে হাত দিয়ে দেন। এরপরই বাকি ক্রিকেটাররাও চড়াও হয় সেই আম্পায়ারের উপর। বেপরোয়াভাবে মারধর করা হয় তাঁকে। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একজন ক্রিকেটার আচমকাই আম্পায়ারকে ঘুষি মেরে মাটিতে ফেলে দেন। তারপরই আরেকজন ক্রিকেটার আম্পায়ারকে বেপরোয়া লাথি মারতে শুরু করেন। তাঁকে দেখাদেখি বাকিরাও ততক্ষণে চড়াও হয়েছেন। প্রবল মারধরের জেরে আম্পায়ারটি গুরুতর আহত হয়েছেন। তাঁর নাক ভেঙে গেছে বলেও জানা গেছে। 

এদিন মাঠে খেলা দেখতে আসা অনেকেই বলছিলেন, ম্যাচের শুরু থেকেই ওয়ারারোয়ার ক্রিকেটারদের আচরণ খুব খারাপ ছিল আম্পায়ারদের প্রতি। ম্যাচের উত্তেজনা বাড়ার সঙ্গে সঙ্গে আম্পায়ারের উপর ক্রমাগত চাপ সৃষ্টি করার চেষ্টা করতে থাকেন তাঁরা। 
শেষ পর্যন্ত পুলিশ এসে আম্পায়ারকে উদ্ধার করেন। এমন একটি কদর্য ঘটনার পর তদন্ত কমিটি গঠন করেছে নিউজিল্যান্ড ক্রিকেট সংস্থা। নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) সেকশন অফিসার রিচার্ড বুক বলেন, এই ধরণের ঘটনা কখনওই মেনে নেওয়া যায় না। ক্রিকেটারদের কঠিন শাস্তির কথা ভাবা হচ্ছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য