Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০৮:৩৯
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:০০

নিউজিল্যান্ডে বল করা কঠিন, কারণ জানালেন রাহি

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে বল করা কঠিন, কারণ জানালেন রাহি
ফাইল ছবি

নিউজিল্যান্ডের চলতি সফরে এখন পর্যন্ত কোন প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি টাইগাররা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পুরোপুরি ব্যর্থ বাংলাদেশ দল। ফলাফল- হোয়াইটওয়াশ। কিউইদের নিখুঁত লাইন-লেন্থ আর গতির বিপক্ষে টাইগারদের প্রাপ্তি শুধু মোহাম্মদ মিঠুনের দুটি অর্ধশতক ও শেষ ম্যাচে সাব্বির রহমানের সেঞ্চুরি।

প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ২৮ ফেব্রুয়ারি মাঠে নামবে বাংলাদেশ। তার আগে লিংকনে শনিবার নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। প্রস্তুতি ম্যাচ হলেও কোন ভাবেই হালকা ভাবে নিচ্ছে না স্টিভ রোডসের শিষ্যরা।

পেসার আবু জায়েদ রাহি জানান, নিউজিল্যান্ডের কন্ডিশনের সাথে মানিয়ে নিয়ে বোলিং করাটা কঠিন। বলেন ‘এখানকার বাতাসটা ভারি। তাই বোলিং করতে কষ্ট হয়। ঠিক জায়গায় বল করা যাচ্ছে না। এদিক সেদিক হচ্ছে। তাই প্রস্তুতি ম্যাচে এই বিষয়গুলো নিয়ে কাজ করবো আমরা। আর টেস্ট ক্রিকেটে আর্লি ব্রেক থ্রু টা খুবই জরুরি। নিউজিল্যান্ডকে হারাতে হলে ২০টা উইকেট নিতে হবে। তাই চেষ্টা করবো প্রথমেই দ্রুত উইকেট তুলে নিয়ে চাপে ফেলতে।’

ইতিমধ্যে টেস্টের জন্য অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। প্রথমে টেস্ট দলে না রাখা হলেও পরবর্তীতে সৌম্য সরকারকে অন্তর্ভূক্ত করা হয়। তাই ওয়ানডে সিরিজ শেষে মাশরাফি, শফিউল ও সাইফউদ্দিন দেশে ফিরলেও থেকে যান সৌম্য।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য