Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৪০

সীমান্তের উত্তেজনার প্রভাব আইপিএলে, বাতিল হলো উদ্বোধনী অনুষ্ঠান

অনলাইন ডেস্ক

সীমান্তের উত্তেজনার প্রভাব আইপিএলে, বাতিল হলো উদ্বোধনী অনুষ্ঠান

ভারত-পাকিস্তানের সীমান্তে দেখা দিয়েছে চরম উত্তেজনা। কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৪০ জনেরও বেশি ভারতীয় সেনার মৃত্যু হয়েছে। তাদের প্রতি শোক জানিয়ে আগামী আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিলের ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আগামী মাস থেকে ভারতের মাটিতে শুরু হবে আইপিএলের দ্বাদশ আসর। কিন্তু প্রতিবছরের মতো এবার আর জাকজমকপূর্ণভাবে হবে এর উদ্বোধনী অনুষ্ঠান। সে অনুষ্ঠান বাতিল করে সে অর্থ দান করা হবে সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবারের জন্য গঠিত তহবিলে। শুক্রবার বিসিসিআইয়ের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশনের (সিওএ) বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

দিল্লিতে বৈঠক শেষে এক বিবৃতিতে সিওএ প্রধান বিনোদ রাই বলেন, আমরা এ বছর আইপিএলের উদ্বোধন অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের অর্থ দিয়ে পুলওয়ামায় নিহতদের পরিবারদের দেওয়া হবে। 

আগামী ২৩ মার্চ থেকে চেন্নাইয়ে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আইপিএল। সচরাচর আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান মানেই বলিউডের বলিউডের নায়ক-নায়িকা এবং গায়ক-গায়িকাদের দারুণ সব প্রদর্শনী। কিন্তু এবার তার কিছুই দেখা যাবে না।

বিসিসিআইয়ের বৈঠকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিনোদ খান্না প্রস্তাব করেন, আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করে এর অর্থ নিহতদের পরিবারের মধ্যে ভাগ করে দেয়ার জন্য। বিনোদ খান্না বলেন, আমি খুবই খুশি যে, সিওএ আমার প্রস্তাব গ্রহণ করে নিয়েছে এবং আইপিএল উদ্বোধনের অর্থ নিহতদের পরিবারের মধ্যে ভাগ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিডি প্রতিদিন/২৩ ফেব্রুয়ারি ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য