১৮ মার্চ, ২০১৯ ০৩:০৫

পিএসএলের নতুন চ্যাম্পিয়ন কোয়েটা

অনলাইন ডেস্ক

পিএসএলের নতুন চ্যাম্পিয়ন কোয়েটা

সংগৃহীত ছবি

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চতুর্থ আসরে নতুন চ্যাম্পিয়ন হয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। পেশোয়ার জালমিকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মত চ্যাম্পিয়ন হয় কোয়েটা।

রবিবার রাতে করাচি জাতীয় স্টেডিয়ামে ২০১৭ সালের চ্যাম্পিয়নদের হারিয়ে শিরোপা জিতে কোয়েটা। এর আগে দুবার ফাইনাল খেললেও এবার শিরোপা নিয়েই ঘরে ফিরল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ড্যারেন সামির নেতৃত্বাধীন পেশোয়ার নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৮ রান সংগ্রহ করে। জবাবে মাত্র দুই উইকেট হারিয়ে ১৩ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় সরফরাজ আহমেদের দল কোয়েটা।

পেশোয়ার হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন উমর আমিন। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল ২১, সোহাইব মাকসুদ ২০ ও অধিনায়ক ড্যারেন স্যামি করেন ১৮ রান।

কোয়েটার পক্ষে তিন উইকেট নেন মোহাম্মদ হাসনাইন। এছাড়া ক্যারিবিয়ান তারকা ডোয়াইন ব্রাভো নেন দুটি উইকেট। আর একটি করে নেন মোহাম্মদ নওয়াজ ও ফাওয়াদ আহমেদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ওপেনার শেন ওয়াটসনকে হারালেও আরেক ওপেনার আহমেদ শেহজাদ ও আহসান আলী দলকে বেশ ভালোভাবেই এগিয়ে নিয়ে যান। ২৫ রান করে আহসান বিদায় নেন। এরপর রাইলি রুশো দলকে জয়ী করেই মাঠ ছাড়েন। তার ব্যাট থেকে আসে অপরাজিত ৫টি চারে ৩২ বলে ৩৯ রান।

আর অপর প্রান্তে থাকা শেহজাদ ৫২ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ১টি ছক্কার মার।  ১৩ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয় পায় কোয়েটা।

পিএসএলের ইতিহাসে এটি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের প্রথম শিরোপা। এর আগে ২০১৬ ও ২০১৭ সালে ফাইনালে খেললেও শিরোপা জিততে পারেনি তারা।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর