২৫ মার্চ, ২০১৯ ০৫:২৯

পান্তের ঝড়ো ব্যাটিংয়ে উড়ে গেল মুম্বাই

অনলাইন ডেস্ক

পান্তের ঝড়ো ব্যাটিংয়ে উড়ে গেল মুম্বাই

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৩৭ রানে হারিয়ে শুভ সূচনা করেছে দিল্লি ক্যাপিটালস। ম্যাচে ঋষভ পন্তের ঝড়ো ব্যাটিং ও বোলারদের দারুণ বোলিংয়ে আসরের শুরুতে মুম্বাইকে হারিয়ে চমক দেখাল দিল্লি।

রবিবার দিনের দ্বিতীয় ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে দিল্লিকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা।

প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৩ রানের বিশাল স্কোর গড়ে। জবাবে ৪ বল বাকি থাকতে ১৭৬ রানে গুটিয়ে যায় মুম্বাই।

বিশাল রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাই। একমাত্র অভিজ্ঞ যুবরাজ সিংই লড়ে যান। শেষ পর্যন্ত তিনি ৩৫ বলে ৫ চার ও তিন ছক্কায় ৫৩ করে রাবাদার বলে আউট হন। এছাড়া ক্রুনাল পান্ডিয়া ১৫ বলে ৩২ করেন। ওপেনার কুইন্টন ডি কক ২৭ করলেও আর কেউ বলার মতো স্কোর করতে পারেননি। 

দিল্লি বোলারদের মধ্যে ইশান্ত শর্মা ও কাগিসো রাবাদা ২টি করে উইকেট পান। এছাড়া ট্রেন্ট বোল্ট, তিওয়াটি,  কেমো পল ও অখর প্যাটেল একটি করে উইকেট দখল করেন।             

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় দিল্লি ক্যাপিটালস। দলীয় ১০ রানে ও ব্যক্তিগত ৭ রানে মিচেল ম্যাকক্লেনাঘানের বলে আউট হন পৃথ্থী শাও। নিউজিল্যান্ডের এই পেসার ১৬ রান করা দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ারকেও ফেরান।

তৃতীয় উইকেট জুটিতে অবশ্য কলিন ইনগ্রামকে সঙ্গে নিয়ে ৮৩ রানের পার্টনারশিপ গড়েন ওপেনার শিখর ধাওয়ান। ইনগ্রাম পরে ৩২ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৪৭ করে বেন কাটিংয়ের বলে আউট হন। নিজের ইনিংসকে হাফসেঞ্চুরিতে নিয়ে যেতে পারেননি ধাওয়ানও। হার্দিক পান্ডিয়ার বলে আউট হওয়ার আগে ৩৬ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৪৩ করেন। শেষদিকে ঋষভ পন্ত ২৭ বলে ৭টি চার ও সমান ছক্কায় ৭৮ রান করেন এই তরুণ তারকা। 

মুম্বাই পেসার ম্যাকক্লেনাঘান ৩টি উইকেট পান। একটি করে উইকেট দখল করেন জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া ও কাটিং।  


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর