২৬ মার্চ, ২০১৯ ১৭:২৬

রিয়াল মাদ্রিদের জন্য জিদানই সঠিক ব্যক্তি : মরিনহো

অনলাইন ডেস্ক

রিয়াল মাদ্রিদের জন্য জিদানই সঠিক ব্যক্তি : মরিনহো

রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে জিনেদিন জিদানই সঠিক ব্যক্তি বলে মনে করেন হোসে মরিনহো। তবে তারকা এই ফ্রেঞ্চম্যানের রিয়ালের কোচ হিসেবে ভবিষ্যত সাফল্যের ব্যাপারে এখনই কিছু বলাটা ঠিক হবে না বলেও মরিনহো মন্তব্য করেছেন।

জুলেন লোপেতেগুই ও সান্তিয়াগো সোলারি উভয়ের ব্যর্থতার ফল হিসেবে মাদ্রিদ থেকে বরখাস্তের পর চলতি মাসের শুরুতে পুনরায় রিয়ালে ফিরে এসেছেন জিদান। মৌসুমের শুরুতে হঠাৎ করেই মাদ্রিদের চাকরি ছেড়ে চলে গিয়েছিলেন জিদান যা অনেককেই বিস্মিত করেছিল।

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর থেকে চাকরিবিহীন রয়েছেন মরিনহো। সে কারণেই সান্তিয়াগো বার্নব্যুতে ফিরে আসার ব্যপারে মরিনহোর নামও জোড়েসোড়ে শোনা যাচ্ছিল। ২০১১-১২ সালে মরিনহোর অধীনে মাদ্রিদ লা লিগা শিরোপা জয় করেছিল। এদিকে মাদ্রিদের তিন বছরের মেয়াদে সব মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দিয়ে রেকর্ড গড়েছেন জিদান। তবে পোর্তো ও ইন্টারের সাবেক কোচ মরিনহো জিদানের এই সাফল্যে এখনই নতুন করে মাদ্রিদের ভবিষ্যত নিয়ে কিছু বলতে চাচ্ছেন না। 

এ সম্পর্কে মরিনহো বলেছেন, ‘আমার মনে হয় না এখনই মাদ্রিদের ক্যারিয়ার নিয়ে জিদানের সম্পর্কে কিছু বলা উচিত হবে। কিন্তু অত্যন্ত সংক্ষিপ্ত সময়ের মধ্যে সে মাদ্রিদের জন্য যা করেছে তা আগে কেউ কখনই করতে পারেনি। বিশেষ করে টানা তিন বছর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা মোটেই সহজ কাজ নয়। এখন সে ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছে। তাকে এখন নতুন করে দল গঠন করতে হবে, নতুন খেলোয়াড় বাছাই করতে হব, খেলোয়াড় কিনতে হবে, খেলোয়াড় ছাড়তে হবে। তাদেরকে অনুশীলন করাতে হবে, তাদের মধ্যে উদ্দীপনা ফিরিয়ে আনতে হবে। আমি বিশ্বাস করি এজন্য মাদ্রিদে এই মুহূর্তে সেই সঠিক ব্যক্তি।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর