২২ অক্টোবর, ২০১৫ ১৩:১৪

আইফোন ব্যাটারির শত্রু ফেসবুক!

অনলাইন ডেস্ক

আইফোন ব্যাটারির শত্রু ফেসবুক!

সামাজিক যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম ফেসবুকের অ্যাপ নিয়ে অভিযোগ তুলেছেন অ্যাপলের আইফোন ব্যবহারকারীরা। তাদের অভিযোগ, অ্যাপটি মাত্রারিক্তি মাত্রায় ব্যটারির চার্জ খেয়ে ফেলছে। এমনকি বন্ধ অবস্থায়ও এর ব্যাকগ্রাউন্ড কার্যক্রমের কারণে প্রচুর চার্জ নষ্ট হওয়ার অভিযোগ তুলেছেন তারা।
 

ফেসবুক অ্যাপ নিয়ে বিশ্লেষণের পর আইওএস অ্যাপ ডেভেলপার জোনাথন জিয়ারস্কি জানান, ফেসবুকের লোকেশন ট্র্যাকিং ফিচার ব্যাটারি খরচের জন্য আংশিকভাবে দায়ী। ফেসবুকের লোকেশন শেয়ারিং চালু করে রাখলে এটি ব্যাকগ্রাউন্ডে কাজ করতে থাকে যা ব্যাটারি শেষ করে।
 
এদিকে, ফেসবুক কর্তৃপক্ষ বলছে, কিছু ব্যবহারকারীদের কাছ থেকে তারা অভিযোগ পেয়েছেন। খুব শিগগিরই এর সমাধান করা হবে।
 
ফেসবুক অ্যাপ সেটিংস থেকে বন্ধ করলেও এর লোকেশন ট্র্যাকিং ফিচার বন্ধ হয় না। তবে  ব্যবহারকারী পুরোপুরিভাবে ফেসবুকের লোকেশন সার্ভিস বন্ধ করে বা শুধু অ্যাপ ব্যবহারের সময়ই চালু হওয়ার অনুমতি দিয়ে রাখতে পারেন।
 
লোকেশন সার্ভিস আর ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ সেটিংস বন্ধ থাকা অবস্থায় ও ফেসবুক অ্যাপ আইফোন ৫ এসের ২০ শতাংশ ব্যাটারি খরচ করে বলে জানিয়েছেন একজন ব্যবহারকারী। অন্যদিকে 'লোকেশন ট্র্যাকিং'র কারণে ওই সমস্যা হওয়ার কথা নাকচ করে দিয়েছেন ফেসবুকের একজন মুখপাত্র। খবর : দ্য গার্ডিয়ান।
বিডি-প্রতিদিন/২২ অক্টোবর ২০১৫/শরীফ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর