২৬ নভেম্বর, ২০১৫ ১৮:৫১

এন্ড্রয়েডের পাঁচটি 'মিউজিক প্লেয়ার'

অনলাইন ডেস্ক

এন্ড্রয়েডের পাঁচটি 'মিউজিক প্লেয়ার'

মোবাইল প্রযুক্তির অগ্রগতির সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে অ্যাপস'র সংখ্যা। সেইসঙ্গে এসেছে বিভিন্ন সফটওয়্যার। এদের মধ্যে মোবাইলের জন্য তৈরি হয়েছে বিভিন্ন ধরনের মিউজিক প্লেয়ার । মোবাইলে গান শোনার জন্য এগুলোর চাহিদা দিন দিন বেড়েই চলছে। নিচে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমযুক্ত মোবাইলের জন্য প্রযোজ্য তেমনই কয়েকটি প্লেয়ার নিয়ে আলোচনা করা হলো :

প্লেয়ার প্রো : গুগল রেটিংয়ে ৪.৬ অর্জন করে প্লেয়ার প্রো মিউজিক প্লেয়ার শীর্ষে। এর ব্যাবহারকারীর সংখ্যা ১০ মিলিয়ন। প্লে স্টোর থেকে এর ফ্রি ভার্সনটি দশ দিন ব্যাবহার করার সুযোগ পাবেন। এটিতে মিউজিকের পাশাপাশি ভিডিও প্লে করা যাবে। থাকছে ইক্যুলাইজার, স্ক্রীণ চেন্জ, লক স্ক্রীণ সহ অনেক সুবিধা। সাইজ ১১ এমবি।

পাওয়ার  অ্যাম্প : পাওয়ার এ্যাম্প এর ট্রায়াল ভার্সনটি প্লে স্টোরে  ৪.৫ রেটিং অর্জন করেছে। এর ব্যবহারকারী ৫০ মিলিয়ন ছাড়িয়ে গেছে। পাওয়ার এ্যাম্প এ এমপি থ্রি, এমপি ফোর, ডব্লিউএমএ সহ অনেক ফরম্যাটের মিউজিক ট্র্যাক প্লে করা যায়। রয়েছে ১০ ব্যান্ড এর ইক্যুলাইজার সুবিধা। ফুল ভার্সনটি কিনতে ৩.৯৯ ডলার গুনতে হবে। সাইজ ৬ এমবি।

মিউজিক্সমাচ: এই প্লেয়ারটির রেটিং  ৪.৫। ব্যাবহারকারীর সংখ্যা দশ মিলিয়নের অধিক। ফ্রি ভার্সনটির সাইজ ২০ এমবি। এতে মিউজিক সার্চ এর সুবিধা রয়েছে। মিউজিক্সমাচ অডিও প্লেয়ারটি এন্ড্রয়েয ওয়্যার এবং এন্ড্রয়েড টিভি সাপোর্ট করে। এই প্লেয়ারের দ্বারা মিউজিক অথবা টিভি ক্রোমকাস্ট বা অন্য ডিভাইসে প্লে করা যাবে।

জেট অডিও প্লেয়ার : প্লে স্টোরে ৪.৪ রেটিং নিয়ে তিন নম্বরে আছে জেট অডিও প্লেয়ার। এর ট্রায়াল ভার্সনটি ফ্রি পাওয়া যাবে প্লে স্টোরে। ট্রায়াল ভার্সনটিতে এ্যাড শো করবে।  তবে ট্রায়াল ভার্সনে কিছু ফিচার বাদে বেশ ভালভাবেই ব্যাবহার করা যাবে মিউজিক প্লেয়ারটি। এতে ফোল্ডার সিলেকশন করে প্লে করার ব্যাবস্থা আছে। জেট অডিওর ব্যবহারকারী  ১ মিলিয়ন। এপিকে ফাইলটির সাইজ ১৫.৩৭ এমবি।

ফিউশন মিউজিক প্লেয়ার : ফিউশন মিউজিক প্লেয়ারের ব্যবহারকারীর সংখ্যা ৫ মিলিয়ন। এটি ফ্রি। প্লে স্টোরে এর ইউজার রেটিং ৪.২। এটির ইক্যুলাইজারে ১২ টি প্রিসেট এর পাশাপাশি সারাউন্ড সিস্টেম সাউন্ড এর ব্যাবস্থা রয়েছে। মিউজিক প্লেয়ারটিতে যুক্ত আছে ইন্টারনেট রেডিও যার দ্বারা পৃথিবীর পঞ্চাশহাজার স্টেশন শোনা যাবে। সাইজ ৬ এমবি।

বিডি-প্রতিদিন/২৬ নভেম্বর ২০১৫/শরীফ

 

 

 

 


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর