১ জানুয়ারি, ২০১৬ ১৮:৩৪

এক হাজার ব্যবহারকারীকে সম্পদের ১০ ভাগ দেবেন জাকারবার্গ!

অনলাইন ডেস্ক

এক হাজার ব্যবহারকারীকে সম্পদের ১০ ভাগ দেবেন জাকারবার্গ!

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লক্ষ-কোটি ব্যবহারকারীর মধ্যে ভাগ্যবান ১ হাজার জনকে ৪.৫ মিলিয়ন ডলার করে দেবেন মার্ক জাকারবার্গ। তবে এর জন্য বিশেষ একটি পোস্ট প্রচুর পরিমাণে শেয়ার করতে হবে। সম্প্রতি এমনই একটি খবর ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। তবে তা পুরোপুরি গুজব বলে জানিয়েছে টেলিগ্রাফের একটি প্রতিবেদন।

গুজব রটে, ‘থ্যাঙ্ক ইউ, মার্ক জাকারবার্গ’ মেসেজটি শেয়ার করতে হবে। যে যত বেশি শেয়ার করবে তার ভাগ্য তত খুলবে। যারা শেয়ার করবেন তাদের মধ্যে এক হাজার জনকে জাকারবার্গ তার ৪৫ বিলিয়ন ডলার সম্পদের ১০ শতাংশ দিয়ে দেবেন।
 
সম্প্রতি সন্তান হওয়ার পর জাকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা তাদের সম্পদের ৯৯ শতাংশ মানুষের কল্যাণে দান করার ঘোষণা দেন। এ ঘটনা গুজব রটানোর পেছনে বেশ রসদ জোগায়। ক্রিসমাসের সপ্তাহে সবার আনন্দ যখন তুঙ্গে, তখনই গুজবটি রটে। তবে আরো আগে থেকেই এ খবরের দেখা মেলে। যা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে ফেসবুকের মাধ্যমে।

আসল কথা হলো, জাকারবার্গ এবং প্রিসিলা তাদের বিপুল সম্পত্তির প্রায় পুরোটাই মানবজাতির কল্যাণে দিয়ে দিচ্ছেন ঠিকই। কিন্তু এই মেসেজ ছড়িয়ে দেওয়ার কারণে ১০ শতাংশ যে দিচ্ছেন না তা নিশ্চিত বলে জানিয়েছে টেলিগ্রাফ।

বিডি-প্রতিদিন/০১ জানুয়ারি, ২০১৫/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর