৫ জানুয়ারি, ২০১৬ ১০:৩৩

লিটল মারমেইডকে ব্লক করেছে ফেসবুক!

অনলাইন ডেস্ক

লিটল মারমেইডকে ব্লক করেছে ফেসবুক!

ডেনমার্কের সোশাল ডেমোক্র্যাট দলের এমপি মিট জার্সকভ সম্প্রতি রাজধানী কোপেনহেগেনের সবচেয়ে পরিচিত ভাস্কর্য হান্স ক্রিশ্চিয়ান অ্যান্ডারসনের অমর রূপকথা 'লিট্‌ল মারমেইড'-এর ছবি ফেসবুকে পোস্ট করতে গিয়ে ব্যর্থ হন। বার বার চেষ্টা করেও পোস্ট করতে পারলেন না। এরপর তিনি ফেসুবকের কাছ থেকে একটি মেসেজ পেলেন যেখানে লেখা রয়েছে, নগ্নতার প্রশ্নে ফেসবুকের যে নীতিমালা রয়েছে তার আওতায় ওই ছবিটি তিনি পোস্ট করতে পারবেন না। খবর বিবিসি বাংলা।

মেসেজটি পড়ে রাজনীতিবিদ মিট জার্সকভ অবাক হলেন। সোশাল মিডিয়া অ্যাকাউন্টে বিষয়টা শেয়ার করে তিনি জানান, ফেসবুক তাকে জানিয়েছে লিট্‌ল মারমেইড ভাস্কর্যটি বেশি খোলামেলা এবং যৌন আবেদনময়। সেই কারণেই ফেসবুক এটি প্রকাশ করতে পারছে না। জার্সকভ ফেসবুকের এই নীতিমালাটিকে 'অত্যন্ত হাস্যকর' বলে বর্ণনা করেন। পরে অবশ্য ফেসবুক কর্তৃপক্ষ তাদের ভুল স্বীকার করে নেয় এবং ছবিটি পোস্ট করতে দেয়।

এর আগে গত বছরের সেপ্টেম্বর মাসে ডেনমার্কে পর্যটন সংস্থার একটি ছবি ফেসবুক আটকে দিয়েছিল। সেটি ছিল সি. ডাব্লিউ একার্সবার্গের ১৮৪১ সালের একটি তৈলচিত্র যার শিরোনাম আয়নার সামনে দাঁড়ানো নারী। সেইবারও ফেসবুক কর্তৃপক্ষ তাদের ভুল স্বীকার করে সিদ্ধান্ত বদলায়।


বিডি-প্রতিদিন/ ০৫ জানুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর