৩০ মে, ২০১৬ ১৫:০৩

ইউসি ব্রাউজার এশিয়াতে প্রথম, বিশ্বে দ্বিতীয়

অনলাইন ডেস্ক

ইউসি ব্রাউজার এশিয়াতে প্রথম, বিশ্বে দ্বিতীয়

মাসিক সক্রিয় ইউজারের ভিত্তিতে এশিয়ার শীর্ষ মোবাইল ব্রাউজারের স্থান দখল করে নিয়েছে আলিবাবা গ্রুপের ইউসি ব্রাউজার। প্রতি মাসে বিশ্বের প্রায় ৪০ কোটি মানুষ এই ব্রাইজারে ক্লিক করেন। সম্প্রতি স্ট্যাটকাউন্টের এক জরিপে এমন তথ্য উঠে এসেছে।

এশিয়াতে বিশাল এই সাফল্যের পর প্রতিষ্ঠানটি এখন টুইটার এবং ফেসবুকের ইনস্টগ্রাম অ্যাপের সাথে একসঙ্গে কাজ করছে। নতুন নতুন ফিচার সংযোজনের ফলে প্রথম স্থানে থাকা গুগলের মোবাইল ব্রাউজিং অ্যাপ ক্রোম- এর পরেই অবস্থান করছে ইউসি ব্রাউজার।

ইউসি ব্রাউজারের এমন সাফল্যের পর প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার কেনি ইয়ে বলেন, সক্রিয় ইউজারদের ভিত্তিতে এমন সাফল্য আমাদের সহজ, সাশ্রয়ী ও মান সম্পন্ন ইন্টারনেট সেবা দেয়ার মাধ্যেমেই সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, আমরা প্রত্যেকটি এলাকার জন্য নিজস্ব কন্টেন্ট দিচ্ছি, এজন্যই খুব সহজেই ইউসি ব্রাউজার বিশ্বজুড়ে কোটি কোটি ইউজারের কাছে জনপ্রিয় হয়ে উঠছে।

প্রতিযোগিতার এই সময়ে ইউসি ব্রাউজার শুধুমাত্র ব্রাউজার হিসেবেই সীমাবদ্ধ থাকছে না, বরং নতুন অনেক ফিচার হোমপেজে সংযোজন করছে। ইউজারদের সুবিধার জন্য আরও আকর্ষণীয় আপডেট নিয়ে আসছে। কিছুদিন আগে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানে ইউসি ক্রিকেট চালু হয়েছে। এসব এলাকার অনেকেই এখন ক্রিকেটের সবশেষ আপডেট জানছে ইউসির মাধ্যমেই।  

বর্তমানে ব্রাউজারটি গেম, গান, ভিডিওসহ আরও বেশ কিছু সংযোজনের কাজ করছে যেন ইউজার একটি ব্রাউজারের মধ্যেই কাজ ও বিনোদনের সবকিছু একসঙ্গে পেতে পারেন।

বিডি-প্রতিদিন/৩০ মে, ২০১৬/রণক/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর