Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ২৯ জুন, ২০১৬ ১৫:১৯
আপডেট :
স্মার্টফোনের দাম ৪ ডলার
অনলাইন ডেস্ক
স্মার্টফোনের দাম ৪ ডলার

ভারতের সবচেয়ে সস্তা ফোন তৈরির ঘোষণা দিয়েছিল রিংগিং বেলস নামের একটি কোম্পানি। কোম্পানিটি এখন বলছে, পূর্ব ঘোষণা অনুযায়ী ৪ ডলারেই তারা জনগণকে স্মার্টফোন দেবে। তবে গ্রাহকদের লাকি ড্র’র কুপনে বিজয়ী হতে হবে। এর ভিত্তিতে তারা ফোন নিতে পারবে। খবর দ্য ভার্জের

গ্রাহকদের কাছে বিক্রির জন্য প্রায় ২ লাখ ফোন প্রস্তুত রেখেছে– এ ধরনের ঘোষণার পরই কোম্পানিটির পক্ষ থেকে নতুন করে এ তথ্য জানানো হলো।


আগে আসলে আগে পাবেন ভিত্তিতে গত ফেব্রুয়ারিতে কোম্পানিটি ৭ লাখ গ্রাহকের নাম নিবন্ধন করে। নিবন্ধনের চাপে এক পর্যায়ে প্রক্রিয়া বন্ধ করে দেয়।

জুনেই মধ্যেই এই ফোন গ্রাহকের কাছে হস্তান্তর করবে বলে জানায়। কিন্তু কোম্পানিটি এখন পর্যন্ত তাদের আসল ফোন দেখাতে পারেনি। অন্য একটি কোম্পানির মডেল দেখিয়ে সেরকম ফোন উৎপাদন করবে বলে সাংবাদিকদের জানিয়েছিল রিংগিং বেল।

সে হিসাব অনুযায়ী, স্মার্টফোনটিতে ৪ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম, ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‍্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকার কথা রয়েছে।

এছাড়া ক্যামেরা হিসেবে (পেছনের ক্যামেরা) ৩.২ মেগাপিক্সেলের, সামনের ক্যামেরা ০.৩ মেগাপিক্সেলের, থ্রিজি, ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ সুবিধাও থাকার কথা রয়েছে। আশ্চর্যের বিষয়, ফোনটির উৎপাদন খরচ যেখানে ২৫০০ রুপি। সেখানে মাত্র ২৫১ রুপিতে কীভাবে এটা বাজারজাত করা হবে এ নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে।    

বিডি-প্রতিদিন/২৯ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow