Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৪ জুলাই, ২০১৬ ১০:৫৮
আপডেট :
বাংলাদেশে আসছে 'পেপল'
অনলাইন ডেস্ক
বাংলাদেশে আসছে 'পেপল'

বাংলাদেশে খুব শিগগিরই যাত্রা শুরু করছে অনলাইনে অর্থ পাঠানো বা গ্রহণের সেবা দানকারী প্রতিষ্ঠান পেপলের সেবা। গতকাল বুধবার তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমন আশ্বাসের কথা বলেছেন একটি অনলাইনকে।

অনলাইন সংবাদমাধ্যমটিকে তিনি বলেন, 'আমাদের ফ্রিল্যান্সারদের দীর্ঘদিনের দাবি পেপলকে বাংলাদেশে নিয়ে আসা। এ বিষয়ে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সবীজ ওয়াজেদ জয়ের নেতৃত্বে ও তত্ত্বাবধানে আমরা দীর্ঘদিন ধরে পেপলের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। আলোচনায় অনেক অগ্রগতি হয়েছে। আমরা আশাবাদী কিছুদিনের মধ্যে হয়তো একটা সুখবর দিতে পারবো। '

এদিকে বুধবার দুপুরে সরকারের যুগ্ম-সচিব মাহবুব কবির মিলন ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, পেপল আসছে বাংলাদেশে। সোনালী ব্যাংকের সঙ্গে এমওইউ স্বাক্ষর হয়ে গেছে। আগামি দুই-তিন মাসের মধ্যেই তারা কাজ শুরু করে দেবে আমাদের দেশে।


সূত্রটি জানায়, সোনালী ব্যাংকের সঙ্গে একটি চুক্তি হয়েছে। তবে তা এমইউ ধরনের নয়। এটি খুবই প্রাথমিক শুরুর একটি চুক্তি।

প্রসঙ্গত, এর আগে ২০১৫ সালের জুলাইয়ে যুক্তরাষ্ট্রে পেপলের ভাইস প্রেসিডেন্টের সাথে বৈঠক করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ওই বৈঠকে উপস্থিত ছিলেন সদ্য বিদায়ী বেসিস সভাপতি শামীম আহসানও।

তখন পেপল জানিয়েছিল তারা বাংলাদেশ কার্যক্রম চালুর বিষয়ে নিজেদের অভ্যন্তরীণ পর্যালোচনা ও বাংলাদেশে ব্যবসায়িক সম্ভাবনার বিষয়টি খতিয়ে দেখবে।


বিডি-প্রতিদিন/১৪ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow