Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৬ ১৭:০০
আপডেট :
দুনিয়া মাতাচ্ছে পোকেমন গো!
অনলাইন ডেস্ক
দুনিয়া মাতাচ্ছে পোকেমন গো!

৬ জুলাই পোকেমন গো নামের একটি ভিডিও গেম মুক্তি পাওয়ার মাত্র কয়েক দিনের মাথায় এ যাবত সমস্ত গেমের রেকর্ডকে ভেঙ্গে শীর্ষ অবস্থানে রয়েছে। এই অল্প সময়ে দুনিয়া মাতাচ্ছে এই গেম। এছাড়া এই গেমের অ্যাপটি এখন যুক্তরাষ্ট্রে সর্বাধিক ডাউনলোডকৃত অ্যাপের তকমাও জুটিয়ে নিয়েছে।

আইওএস এবং অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য তৈরি নিয়ানট্রিকের এই গেমের মুল আকর্ষন হলো বাস্তুব দুনিয়ার সাথে এর সংযুক্তীকরণ। খেলার নিয়মও খুবই সহজ। গেমটি খেলতে গেমারদের অ্যাপ ডাউনলোডের পর ইনস্টলের সময় (জিপিএস) এর সাথে যুক্ত করে দিতে হবে। এরপর নিজের পছন্দ মত তৈরি করে নিতে হবে নিজের পোকম্যান ট্রেইনারকে। সবকিছু ঠিকভাবে সম্পন্ন হলে এবার খুঁজতে হবে পোকম্যানকে।

অন্য আর দশটা গেমের মত এই গেমের কাঙ্খিত লক্ষ্যবস্তু পোকম্যানের অবস্থান। কিন্তু তা কেবল মোবাইল ফোনের পর্দা জুড়ে নয়। বরং মোবাইলের জিপিএস এবং ক্যামেরাকে ব্যবহার করে পোকম্যানকে খুজঁতে হবে বাস্তুব দুনিয়ায়। আর তাকে হয়ত পাওয়া যাবে আশে-পাশে কোথাও। পেলেই পোকবল দিয়ে নিশানা বানিয়ে আঘাত করতে হবে তাকে। খতম করতে পারলেই পয়েন্ট। এছাড়া গেমকে আরো মনোরঞ্জন করতে টাকা দিয়ে কেনা যাবে পোক কয়েন। খুব শীঘ্রই গেম অ্যাপটি পুরো ইউরোপ আর এশিয়াতেও মুক্তি দেয়া সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।

 

বিডি প্রতিদিন/১৬ জুলাই ২০১৬/হিমেল-১১

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow