Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ২০ জুলাই, ২০১৬ ১৪:৩৭
আপডেট :
'তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে'
অনলাইন ডেস্ক
'তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে'
ফাইল ছবি

দেশের তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। অর্থমন্ত্রী আরো বলেন, 'এ খাতে আমাদের অর্জন অনেক ভালো। এই অগ্রযাত্রাকে আরও সামনে এগিয়ে নিতে হবে। তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রায় বিশেষ ভূমিকা পালন করছে বেসিস। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে বলে আশা রাখছি'।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) গুলনকশা মিলনায়নে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের (২০১৬-২০১৯) অভিষেক অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, 'এখন ১৬ কোটি মানুষের মধ্যে ১৩ কোটি মানুষ মোবাইল ব্যবহার করছে। ইন্টারনেট ব্যবহারকারী ৬ কোটির বেশি। আমাদের তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবা আন্তর্জাতিক বাজারে রপ্তানি হচ্ছে। '


বিশেষ অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, 'দেশের তথ্যপ্রযুক্তি খাতকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে আমরা আন্তর্জাতিক বাজারে এর প্রসারে সহায়তা করে এসেছি। আগামীতেও পাশে থাকবো। অবশ্যই বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাত একদিন গার্মেন্টস খাতের মতোই বড় খাত হয়ে উঠবে।


বিদায়ী কার্যনির্বাহী পরিষদ, বেসিস নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডকে তাদের অবদানের জন্য শুভেচ্ছা ক্রেস্ট তুলে দেন অতিথিরা। এরপর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদকে শপথ পাঠ করান বেসিসের প্রতিষ্ঠাতা সভাপতি ও নির্বাচন আপীল বোর্ডের চেয়ারম্যান এ. তৌহিদ।

পরে বিদায়ী সভাপতি শামীম আহসান নবনির্বাচিত সভাপতি মোস্তাফা জব্বারের হাতে বেসিসের পতাকা ও কার্যক্রমের প্রতিবেদন তুলে দেন। একইসঙ্গে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদকে বরণ করা হয়। অনুষ্ঠানে বেসিসের সাবেক সভাপতিদের বিশেষ সংবর্ধনা দেওয়া হয়। সেশনটি পরিচালনা করেন বেসিসের সিনিয়র সহ-সভাপতি রাসেল টি. আহমেদ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার। এছাড়া বেসিসের বিদায়ী ও নবনির্বাচিত নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২০ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow