Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৫২
আজ মুক্তি পাচ্ছে আইফোন ৭
অনলাইন ডেস্ক
আজ মুক্তি পাচ্ছে আইফোন ৭

অনেক জল্পনার অবসান ঘুটিয়ে আজ বুধবার মুক্তি পাচ্ছে আইফোন ৭। অ্যাপলের এই নতুন ফোনটি এই বছরের সবচেয়ে বড় চমক হতে চলেছে। হাতে পাওয়ার আগে জেনে নিন কী থাকছে নতুন আইফোনে।

২০১৫ সালের ২৫ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল আইফোন ৬ এস। ক্রেতাদের মধ্যে আইফোন ৬ এস মডেলটির ব্যাপক জনপ্রিয়তা লক্ষ্য করা গেছে। ঠিক এক বছরের মাথায় নতুন ফোন নিয়ে বাজারে আসছে অ্যাপল। আজ বুধবার মুক্তি পেতে চলেছে আইফোন ৭। সান ফ্রান্সিসকোর বিল গ্রাহাম সিভিক অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে মুক্তি পাবে অ্যাপেলের সর্বাধুনিক ফোনটি। কয়েকদিনের মধ্যেই বিশ্বের বাজারে ছড়িয়ে পড়বে এই ফোন। তবে উপমহাদেশে আসতে আরও দেড় মাস লাগবে।  

জেনে নিন কী কী বিশেষত্ব থাকছে নতুন ফোনে —

স্লিম বডি: যা রটে, তার কিছু বটে। তবে এক্ষেত্রে যদি ‘কিছু’ না হয়ে পুরো রটনাটাই সত্যি হয়ে থাকে, তবে আইফোন ৭ -এর বডি ১ মিলিমিটার পাতলা হতে চলেছে। তবে হেডফোনের পোর্ট নিয়ে ক্রেতাদের চিন্তার কোনও কারণ নেই। একই মাপের পোর্ট আইফোন ৭-এ থাকবে বলে শোনা গেছে।

ওয়াটার সেফ: ধরুন হাত ফসকে পানির ট্যাঙ্কে পড়ে গেল আপনার আইফোন ৭! না না, ফোনের অবস্থা নিয়ে একদম চিন্তা করবেন না। ভাবুন, কী করে তাকে উদ্ধার করা যায়। পানি থেকে তুলে নিলেই আবার আগের অবস্থায় পাবেন। আইফোন ৭ সম্পূর্ণ ওয়াটার রেজিজট্যান্ট।   

পিকচার পারফেক্ট: আইফোন ৬ বা আইফোন ৬ এস-এর ক্যামেরা নিয়ে বিশেষ কোনও অভিযোগ শোনা যায়নি ক্রেতাদের থেকে। তাই আশা করা যাচ্ছে, আইফোন ৭-এও এর ব্যতিক্রম ঘটবে না। আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাসে আসতে চলেছে নতুন কিছু সংযোজন। এছাড়া দুটি ফোনেই থাকছে ১২ মেগাপিক্সেল সেনসর। সূত্র: এবেলা।


বিডি-প্রতিদিন/ ০৭ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow