Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ১০:০৫
বাজারে এলো মাইক্রোসফটের কম দামী ফিচার ফোন
অনলাইন ডেস্ক
বাজারে এলো মাইক্রোসফটের কম দামী ফিচার ফোন

চলতি বছরেই লুমিয়া স্মার্টফোনের উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চালিত ফোনগুলো আশানুরূপ সাড়া ফেলতে না পারায় নতুন কোনো  লুমিয়া ফোন বাজারে না এনে কম দামের ফিচার ফোনের কথাই ভাবছে মাইক্রোসফট।

আর এবার ফিচার ফোনে নতুন কিছু সুবিধা যোগ করে দেবে তারা। এমনই একটি ফোন নোকিয়া ২১৬। খবর ফোনবিষয়ক ওয়েবসাইট জিএসএমএরিনা ডটকম'র।  

নোকিয়া ২১৬ ফোনটিতে রয়েছে ২ দশমিক ৪ ইঞ্চির কিউভিজিএ স্ক্রিন। রিয়ার ও ফ্রন্ট দুটো ক্যামেরাই ০ দশমিক ৩ মেগাপিক্সেলের। দুই ক্যামেরাতেই রয়েছে এলইডি ফ্ল্যাশ। ক্যামেরা দিয়ে ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়া অপেরা ওয়েব স্টোর থেকে অ্যাপ নামিয়ে ইনস্টল করে নিতে পারবেন ব্যবহারকারীরা। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে টর্চ, এফএম রেডিও, এমপি থ্রি ও ভিডিও প্লেয়ার। হ্যান্ডসেটটির ফোনবুকে দুই হাজার কন্টাক্ট নম্বর রাখার সুবিধা রয়েছে।

১৬ এমবি র‍্যাম থাকছে ফোনটিতে। বিল্টইন অ্যাপ হিসেবে রয়েছে অপেরা ব্রাউজার, ফেসবুক, টুইটার। দীর্ঘ সময় চার্জ ধরে রাখার জন্য নকিয়া ২১৬ ফোনটিতে দেওয়া হয়েছে ১০২০ এমএএইচের ব্যাটারি। রয়েছে ৩ দশমিক ৫ মিলিমিটারের অডিও জ্যাক। সিঙ্গেল ও ডুয়েল সিমের দুটি সংস্করণে পাওয়া যাবে ফোনটি। সায়ান, রূপালি ও কালো এই তিন রঙে ছাড়া হয়েছে ফোনটি। ফোনটির দাম রাখা হয়েছে ৩৭ মার্কিন ডলার।

 

বিডি-প্রতিদিন/ ২১ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow