Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫১
সেভেনের ‘কলঙ্ক’ মুছতে আসছে গ্যালাক্সি এইট
অনলাইন ডেস্ক
সেভেনের ‘কলঙ্ক’ মুছতে আসছে গ্যালাক্সি এইট

অনেক ঢাকঢোল পিটিয়ে স্যামসাং বাজারে এনেছিল স্যামসাং গ্যালাক্সি নোট 7। প্রথম দিকে স্যামসাং গ্যালাক্সি নোট 7 এর বিক্রিও ছিল সারা জাগানো। কিন্তু পরবর্তীতে স্যামসাং গ্যালাক্সি নোট 7 এর জন্য বড়সড় ধাক্কা খায় স্যামসাং। স্যামসাং গ্যালাক্সি নোট 7 এর ফোনগুলোতে ব্যাটারিজনিত সমস্যা দেখা দেয়। ব্যাটারির সমস্যার কারণে হ্যান্ডসেটগুলোতে বিস্ফোরণ পর্যন্ত হয়েছে। শুধু মার্কিন যুক্তরাষ্ট্রেই অন্তত ৭০টি নোট 7 বিস্ফোরণের খবর পাওয়া যায়। এই অবস্থায় বাধ্য হয়ে স্যামসাং বাজার থেকে তাদের সব নোট 7 ফেরত নিয়ে ফেলেছে । এতে স্বাভাবিকভাবেই অনেকে হতাশ হয়েছে।

যারা মনে করছেন নোট ৭ কিনে ধরা খেয়েছেন এবার তাদের জন্য সুখবর নিয়ে এসেছেন স্যামসাং। দেশ-বিদেশের স্যামসাং গ্রাহকদের ক্ষতে প্রলেপ দিতেই সম্ভবত সংস্থাটির পরবর্তী ফ্ল্যাগশিপ মডেল গ্যালাক্সি এস 8 খুব জলদিই বাজারে আনার চিন্তাভাবনা শুরু করে দিয়েছে। সাধারণত ফ্ল্যাগশিপ মডেল বলতে বোঝায় কোনও সংস্থার সেরা ফিচার সমৃদ্ধ স্মার্টফোনকে। গ্যালাক্সি এস 8 মডেলে যে সেরা ফিচার সমৃদ্ধ ফোন করতে যাচ্ছে স্যামসাং, সে কথা কেউ মুখে না বললেও তা সহজেই অনুমান করা যায়।

নাম গোপন রেখে কোরিয়ান সংস্থাটির এক শীর্ষ কর্তা জানিয়েছেন, ত্রুটিযুক্ত হ্যান্ডসেট নিয়ে গ্রাহকদের ক্ষোভ ধামাচাপা দেওয়ার সবচেয়ে সেরা উপায় যত তাড়াতাড়ি সম্ভব তাদের হাতে একটি ‘ব্র্যান্ড নিউ’ স্মার্টফোন তুলে দেওয়া। এমন একটি হ্যান্ডসেট যেটি তার আগের মডেলগুলোর থেকে অনেক বেশী উন্নত। গ্যালাক্সি নোট 7-এর জন্য স্যামসাং বড় ধাক্কা খেয়েছে সে কথা আর বলার অপেক্ষা রাখে না। বিশ্বজুড়ে নানান তথ্যপ্রযুক্তি সংক্রান্ত ওয়েবসাইটেও সে সব রিপোর্ট প্রকাশিত হয়েছে। শোনা যাচ্ছে, এস ৮ ছাড়াও আরও দুটি নতুন স্মার্টফোন নিয়ে গবেষণা শুরু করেছে স্যামসাং। যাদের কোড নেম ‘ড্রিম’ ও ‘ড্রিম ২’।

নতুন ফ্ল্যাগশিপ মডেলে কী কী ফিচার থাকতে পারে বলে যদি আপনি ধারনা করার চেষ্টা করেন তাহলে আপনাকে অবশ্যই আপনাকে কিছু দিন তো অপেক্ষা করতেই হবে। তবে সামান্য যে পরিমাণ যে ধারনা পাওয়া গিয়েছে তা থেকে জানা গেছে  স্যামসাংয়ের নতুন এই স্মার্টফোনে থাকতে পারে এক্সিনোজ ৮৮৯৫ এসওসি চিপসেট। তবে অন্যান্য স্পেসিফিকেশন এখনও স্পষ্ট নয়, জানা যায়নি দামও।

 

বিডি-প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow