Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:১১
অ্যামি শুমার ইন্টারনেটের সবচেয়ে বিপজ্জনক তারকা!
অনলাইন ডেস্ক
অ্যামি শুমার ইন্টারনেটের সবচেয়ে বিপজ্জনক তারকা!
অ্যামি শুমার

বিখ্যাত সব তারকাদেরই অনেক বেশি ফ্যান আর ফলোয়ার থাকে। তারা তাদের প্রিয় তারকার সব খোজ খবর ইন্টারনেটের মাধ্যমেই নিয়ে থাকেন।

‘ট্রেইনরেক’ খ্যাত অ্যামি শুমার একজন জনপ্রিয় হলিউড তারকা। তার ফ্যান , ফলোয়ার প্রায় লক্ষাধিক। কিন্তু সম্প্রতি ইন্টারনেটের সবচেয়ে বিপজ্জনক তারকা হিসেবে উঠে এসেছে ‘ট্রেইনরেক’খ্যাত অ্যামি শুমারের নাম। ইন্টারনেটে যারা তার খোঁজ রাখেন, তারা যদি অ্যামির নাম খুঁজেন তাহলে তারা নেক বড় বিপদে পড়তে পারেন। অ্যামিকে খোঁজ করতে গিয়ে তাদের এমন সব লিংকে নিয়ে যেতে পারে, যার অধিকাংশই ম্যালওয়্যার বা ক্ষতিকর প্রোগ্রামে ভর্তি। ওই লিংকে ক্লিক করলে সর্বনাশ ঘটতে পারে।

বুধবার ইনটেল সিকিউরিটি এক প্রতিবেদন প্রকাশ করে। ইনটেলের করা ‘ম্যাকাফি মোস্ট ড্যানজারাস সেলিব্রেটিজ ২০১৬’ প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। ইনটেলের এই প্রতিবেদনে আরও বলা হয়, অ্যামিকে ইন্টারনেটে খুঁজলে ১৬ শতাংশ ক্ষেত্রে ম্যালওয়্যার বা ভাইরাসপূর্ণ কোনো সাইটে চলে যেতে পারেন ইন্টারনেট ব্যবহারকারী। তারকাদের খবরের প্রতি মানুষের আকর্ষণকে কাজে লাগাতে পারে সাইবার দুর্বৃত্তরা। ব্যবহারকারীরে প্রলুব্ধ করে পাসওয়ার্ডসহ ব্যক্তিগত তথ্য চুরি করতে পারে এমন সফটওয়্যার ডাউনলোড করতে বলে।

বিপজ্জনক তারকার দ্বিতীয় স্থানে রয়েছে কানাডার পপ গায়ক জাস্টিন বিবার। ইন্টারনেটে তাঁকে খুঁজলে ভাইরাসপূর্ণ সাইটে যাওয়ার ঝুঁকি ১৫ শতাংশ। তালিকায় আরও আছেন কার্সন ডালি, উইল স্মিথ, রিয়ান্না, মিলি সাইরাস, ক্রিস হার্ডউইক, ড্যানিয়োল টোস, সেলেনা গোমেজ ও কেশা।

 

বিডি-প্রতিদিন/৩০সেপ্টেম্বর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow