Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৬ ২০:৩৬
স্মার্টফোন নয়, ট্যাবলেট আনছে নোকিয়া!
অনলাইন ডেস্ক
স্মার্টফোন নয়, ট্যাবলেট আনছে নোকিয়া!

গত বেশ কিছুদিন ধরেই বিভিন্ন সংবাদমাধ্যম নোকিয়া ডি১সি ডিভাইসকে মধ্যম সারির স্মার্টফোন হিসেবে উল্লেখ করে আসছিল। কিন্তু সম্প্রতি নতুন এক বেঞ্চমার্ক থেকে চাঞ্চল্যকর এক তথ্য বেরিয়ে এসেছে। নোকিয়া ডি১সি স্মার্টফোন নয়, এটি মূলত ট্যাবলেট।  

গত সপ্তাহে নিশ্চিত হওয়া গিয়েছিল যে, অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাট অপারেটিং সিস্টেম চালিত নোকিয়া নতুন এই ফোনটিকে ডেভেলপ করার কাজ করে যাচ্ছে। অনলাইনে ছড়ানো তথ্য অনুযায়ী নতুন এ ফোনটিকে মধ্যম সারির ফোন হিসেবেই ধরা হয়েছিল।  তবে নতুন এ তথ্য প্রকাশের পর নোকিয়ার অন্য কোন পরিকল্পনার আঁচ পাওয়া যাচ্ছে। ডি১সি ডিভাইসটির মাধ্যমে নোকিয়া সম্ভবত অ্যান্ড্রয়েড ভিত্তিক হোম এন্টারটেইনমেন্ট ডিভাইসকে গুরুত্ব দিচ্ছে। ট্যাবলেটটি স্যামসাংয়ের ১৮.৪ ইঞ্চি গ্যালাক্সি ভিউ ট্যাবলেটের উত্তম প্রতিদ্বন্দী হতে পারে।

নোকিয়া পাওয়ার ইউজার আবিষ্কৃত জিএফএক্সবেঞ্চের তালিকাভূক্তি অনুযায়ী নোকিয়া ডি১সি একটি ট্যাবলেট। তবে এটি সাধারণ কোন ট্যাবলেট নয়। এটিতে আছে ১৩.৮ ইঞ্চি ডিসপ্লে। তালিকা থেকে নিশ্চিত হওয়া গেছে যে, ট্যাবলেটটিতে আদ্রেনো ৫০৫ সিপিইউসহ অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ সিপিইউ থাকবে। তাছাড়া ট্যাবলেটটিতে ৩জিবি র‌্যাম এবং ১৬জিবি স্টোরেজ থাকবে বলেও শোনা যাচ্ছে।


বিডি-প্রতিদিন/১৪ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow