Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ২৩:৪১
আপডেট :
বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ নিষিদ্ধ
অনলাইন ডেস্ক
বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ নিষিদ্ধ

নিরাপত্তার স্বার্থে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পর এবার বাংলাদেশের সকল বিমানে নিষিদ্ধ হচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৭। বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) রবিবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে।

বেবিচকের ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন বিভাগের পরিচালক উইং কমান্ডার চৌধুরী মোহাম্মদ জিয়াউল কবির বলেছেন, দুই একদিনের মধ্যেই এ সিদ্ধান্ত কার্যকর হবে। খবর জাগো নিউজের।

চৌধুরী মোহাম্মদ জিয়াউল কবির বলেন, গত মাসে সব ধরনের ডিভাইস নিয়ে বিমানে চড়ার উপর নিষেধাজ্ঞার আরও একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। তবে এবারই প্রথম এককভাবে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফোন নিষিদ্ধ করা হয়েছে।

শনিবার যুক্তরাষ্ট্র সব ধরনের বিমানের ফ্লাইটে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফোন ব্যবহারের ওপর নিষেধাজ্ঞার আদেশ কার্যকর করেছে।  

নোট ৭ ফোনের ব্যাটারি বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনায় বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন তৈরিকারক প্রতিষ্ঠান স্যামসাং এরই মধ্যে ফোনটির উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিয়েছে।

এদিকে অস্ট্রেলিয়ার কান্তাস ও জেটস্টার এয়ারলাইনসের এক বিবৃতিতে বলা হয়, গত কয়েকদিনে বিশ্বব্যাপী নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণে বেশ কিছু অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় যাত্রীদের মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়েছে। অনেক দেশ ফোনটি নিষিদ্ধ করেছে।

এমন পরিস্থিতিতে তারাও নোট ৭ ফোন নিয়ে বিমানে যাত্রা নিষিদ্ধ করছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow