Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৬ ০৯:১৩
আইফোন ৭ নিয়েও উঠলো অভিযোগ
অনলাইন ডেস্ক
আইফোন ৭ নিয়েও উঠলো অভিযোগ

স্যামসাংয়ের নোট ৭ যখন চরম বিপর্যয়ের সম্মুখীন সে সময় আইফোন ৭ সুযোগটা বেশ ভালভাবেই কাজে লাগিয়েছিল। স্যামসাং এর প্রতিদ্বন্দ্বী মার্কিন টেক জায়ান্ট অ্যাপল তখন আইফোন নিয়ে অনেকটা ভাল সময়ই পার করেছিল। কিন্তু স্যামসাং এর কুদৃষ্টি পড়েছে অ্যাপলের উপর। কারণ অ্যাপলের সুখের দিনও হয়তো খুব বেশি দীর্ঘ হচ্ছে না।

সম্প্রতি অ্যাপলের সর্বশেষ আইফোন সংস্করণ নিয়ে চীনা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যপকভাবে সমালোচনার ঝড় শুরু হয়েছে। ব্লুমবার্গ জানিয়েছে, 'আইফোন ৭ নিয়ে একের পর এক অভিযোগ আসছে। গ্রাহকেরা মোটেও আইফোন ৭ নিয়ে সন্তুষ্ট নয়। '

‘কিউকিউ’ নামক তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের ওয়েবসাইটে প্রায় ১৬০০ জন আইফোন ৭ ব্যাবহারকারী তাদের মতামত ব্যক্ত করেন, যেখানে বলা হয় নতুন আইফোন ৭ হ্যান্ডসেটটি স্ট্যান্ডবাই মোডে মোবাইল নেটওয়ার্ক থেকে আসা কল গ্রহণ করতে পারে না এবং এর অ্যাপল এর গ্রাহকসেবা সুবিধাটিও ত্রুটিপূর্ণ। এই ব্যপারে অ্যাপলের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

ওই কিউকিউ গ্রুপের উদ্যোক্তা লি দেংকে আলিবাবা'র অধীনস্থ টিমল ডটকম-এর অ্যাপল স্টোর থেকে একটি সিলভার আইফোন ৭ কেনার এক সপ্তাহ পরেই তাতে অনেকগুলো মিসড কল লক্ষ্য করেন। এরপর লি একটি অ্যাপল অনুমোদিত সেবাকেন্দ্রে ফোনটি পরীক্ষার জন্য নিয়ে গেলে সেখানে ত্রুটি ধরা পরে এবং পরবর্তীতে তা বদলে তাকে একটি নতুন ফোন দেওয়া হয়।

এ প্রসঙ্গে লি বলেন, "আমি ৫ অক্টোবর নতুন আরেকটি আইফোন বুঝে পাই কিন্তু তার কয়েক ঘণ্টা পরে এটিও আগের মতো সেবার বাইরে চলে যায়"।

আইফোন ৭-এর নতুন এই সমস্যাটি চীনে জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো-তে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে। যেখানে ব্যবহারকারীরা অনেকেই বলছেন এ সমস্যার একটি সমাধান হচ্ছে ফোনটির চতুর্থ প্রজন্মের প্রযুক্তি ফোরজি নেটওয়ার্ক বন্ধ করে তার পরিবর্তে অপেক্ষাকৃত পুরানো ও ধীরগতির থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা।

 

বিডি-প্রতিদিন/১৭ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow