Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০৭:০২ অনলাইন ভার্সন
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:০২
হোয়াটসঅ্যাপের নতুন ফিচার
অনলাইন ডেস্ক
হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

প্রতিবারই কোন না কোন চমক এনে ব্যবহারকারীদের একঘেয়েমি দূর করে দেয় হোয়াটসঅ্যাপ। তবে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ফিচারের জন্য ইউজাররা দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলেন।

এতদিনে তাদের প্রতীক্ষার অবসান ঘটল। শুক্রবার থেকে অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজের স্মার্টফোনে এসে গেল সেই ফিচার। খবর সংবাদ প্রতিদিনের।

ফিচারটির নাম টু স্টেপ ভেরিফিকেশন। যা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্টের নিরাপত্তার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কী এই টু স্টেপ ভেরিফিকেশন? এই ফিচারের মাধ্যমে এবার থেকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি ডাবল নিরাপদে থাকবে। এখন আপনার মোবাইলে হোয়াটসঅ্যাপে রেজিস্টার করার সময় একটি ৬ অক্ষরের পাসওয়ার্ড দিতে হবে। তখনই আপনার কাছে চাওয়া হবে একটি ইমেল আইডি। ইউজারদের সুবিধার কথা মাথায় রেখেই এই ব্যবস্থা। কারণ পরবর্তীকালে আপনি সেই ৬ অক্ষরের পাসকোড ভুলে গেলেও সমস্যায় পড়তে হবে না। রেজিস্টার করা ইমেল আইডি দিয়েই ফিরে পাওয়া যাবে হারিয়ে যাওয়া হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট।

কীভাবে এই নিরাপত্তার ফিচারটি পাবেন? খুব সহজ। মোবাইলে গিয়ে WhatsApp > Settings > Account > Two-step verification > Enable ক্লিক করলেই অতিরিক্ত নিরাপদে থাকবে আপনার অ্যাকাউন্টটি। তবে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপের পক্ষ থেকে ইউজারদের জানানো হয়েছে, তারা কোন ইমেল আইডি ভেরিফাই করবে না। তাই রেজিস্ট্রেশনের সময় ইউজারদের নির্ভুল ইমেল আইডি দেওয়ার অনুরোধ জানানো হচ্ছে। নিজের পুরনো মেসেজগুলিকে ফিরে পেতেও এই টু স্টেপ ভেরিফিকেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিডি-প্রতিদিন/১২ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

up-arrow