Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:০৬ অনলাইন ভার্সন
আপডেট :
ফেসবুকে ঝড় তুলেছে সিডের 'বেগুনি ঘুঘু'
অনলাইন ডেস্ক
ফেসবুকে ঝড় তুলেছে সিডের 'বেগুনি ঘুঘু'

বিশ্ব জুড়ে নতুন উন্মাদনা ট্র্যাশ ডাভ। অবশ্য এই নামে অনেকেই চিনবেন না।

ফেসবুকের ওয়ালে ওয়ালে মাথা ঝাঁকানো বেগুনি পাখি বললে ছবিটা পরিষ্কার হবে সকলের কাছে। ইন্টারনেটের বাজারে আসার কয়েক দিনের মধ্যেই তুমুল জনপ্রিয়তা পেয়েছে এই বেগুনি পাখি।  

জানা যায়, ট্র্যাশ ডাভ নামে স্টিকার–পাখিটির জন্ম এক উঠতি ডিজাইনার সিড ওয়েলারের হাতে। থাইল্যান্ডের এই তরুণী কার্টুন আঁকার পাশাপাশি অ্যাপ্‌লের জন্য স্টিকার এবং ইমোজি বানানোর কাজও করেন। কয়েকমাস আগে অবসর সময়ে একটি পুকুরের সামনে বসে ছিলেন তিনি। সেই সময়েই তার চোখে পড়ে, কয়েকটি ঘুঘুপাখি পুকুরের ধারে বসে খুঁটে খুঁটে খাবার খাচ্ছে। খাওয়ার সময় পাখিগুলির মাথা নাড়ানো দেখে সিডের এদের নিয়ে যদি একটা স্টিকার বানানোর খেয়াল হয়। এভাবেই তৈরি হয় ট্র্যাশ বার্ড স্টিকার।

শুধু মাথা ঝাঁকানো নয়, আরও অনেক রকমের ভঙ্গিতে দেখা যাচ্ছে এই পাখিকে। তবে এটা নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। কেউ এই স্টিকারে যৌনইঙ্গিত খুঁজে পেয়েছেন, কেউ বলছেন নব্যনাৎসিদের প্রতীক হচ্ছে এই বেগুনি ঘুঘু। কেউ আবার বলছেন, এই ঘুঘু সমকামীদের প্রতীক।  

তবে বিতর্ক যাই হোক না কেন, বেগুনি ঘুঘু এখন জনপ্রিয়তার শীর্ষে। সিড জানান, ‘‌আমার বানানো স্টিকার পছন্দ করার জন্য সবাইকে ধন্যবাদ। খুব শিগগিরই মনোরঞ্জনের জন্য আরও স্টিকার বানাব। ’‌‌‌‌

 


বিডি-প্রতিদিন/ ১৮ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৭

আপনার মন্তব্য

up-arrow