Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৩২ অনলাইন ভার্সন
দেশে অ্যামাজন-আলীবাবার কার্যক্রম শুরু এপ্রিলে
অনলাইন ডেস্ক
দেশে অ্যামাজন-আলীবাবার কার্যক্রম শুরু এপ্রিলে

বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স জায়ান্ট অ্যামাজন ও আলীবাবা আগামী এপ্রিল মাসে বাংলাদেশে কার্যক্রম শুরু করতে যাচ্ছে। এ জন্য প্রাথমিক প্রস্তুতি নিতে শুরু করেছে বাংলাদেশের ডাক বিভাগ।

 

ডাক বিভাগের পরিচালক সুশান্ত কুমার মণ্ডল জানান, আগামী মার্চ মাসের শুরুর দিকে অ্যামাজন ও আলীবাবার সঙ্গে যৌথভাবে কাজ করার জন্য একটি পাইলট প্রজেক্ট চালু হবে। এ প্রজেক্ট সফল হলে আগামী এপ্রিল মাসে অ্যামাজন ও আলীবাবার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করবে বাংলাদেশ সরকার।  
  
এদিকে বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে ডাক বিভাগে বাস্তবায়িত ই-কমার্সের অগ্রগতি পর্যালোচনা সভা শেষে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, অ্যামাজন ও আলীবাবার সঙ্গে যৌথভাবে কাজ করবে বাংলাদেশের ডাক বিভাগ।  
  
তিনি বলেন, আমরা তাদের সঙ্গে স্থানীয় এবং আন্তর্জাতিক অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে চাই। এর ফলে ডাক বিভাগের সম্প্রসারণ হবে এবং একই সঙ্গে তাদের রাজস্ব বৃদ্ধি পাবে।  
  
এর আগে গত বছরের নভেম্বরে ঢাকায় ২১টি পোস্ট অফিস থেকে ই-কমার্স পণ্য সরবরাহের অর্ডার নেয়া এবং সেগুলো থেকে বিতরণের সেবা শুরু করে ডাক বিভাগ। এ উদ্যোগের ফলে এখন থেকে অনলাইনে ক্রেতারা তাদের পণ্য ই-কমার্স সাইট থেকে সহজেই গ্রহণ করতে পারবেন। ডাক বিভাগের মাধ্যমে দেশের প্রান্তিক পর্যায়ে পণ্য পৌঁছে দিতে পারবে।  
  

বিডি প্রতিদিন/১৯ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow