Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:২১ অনলাইন ভার্সন
আপডেট :
উড়ন্ত মোটরবাইক বানাতে চলেছে বিএমডব্লিউ!
অনলাইন ডেস্ক

উড়ন্ত মোটরবাইক বানাতে চলেছে বিএমডব্লিউ!

উবার নাসার প্রাক্তন ইঞ্জিনিয়ারকে নিয়ে এসে এবার উডন্ত মোটরবাইক বানানোর চেষ্টা চালাচ্ছে গাড়ি প্রস্তুতকারক কোম্পানি বিএমডব্লুউ। ইতিমধ্যে বিএমডব্লিউ এবং লেগো নামে আর এক সংস্থার যৌথ উদ্যোগে ফ্লাইয়িং মোটরসাইকেলের একটি রেপ্লিকা তৈরি হয়ে গেছে।

নাম রাখা হয়েছে বিএমডব্লিউ আর ১২০০ জিএস অ্যাডভেঞ্চার বাইক।

অবাধ স্বাধীনতা আর কঠিন চ্যালেঞ্জকে উড়িয়ে দ্রুত বেগে নিজেকে ছুটিয়ে চলা- এই ছিল ফ্লাইয়িং মোটর সাইকেল নিয়ে তৈরি করা তাদের ট্রেলরের বিষয়বস্তু। এই মোটরসাইকেলের ডিজাইন ভাবনায় সাহায্য করেছে বিখ্যাত টয় কোম্পানি দ্য লেগো। প্রায় ৬০৩টি পার্টস দিয়ে তৈরি করা হয়েছে গোটা মোটরবাইক মডেলটি। এরপর ওই মডেলের হুবহু রূপদান করেন বিএমডব্লিউ'র ইঞ্জিনিয়াররা। চলতি বছরে জানুয়ারিতেই প্রকাশ্যে এসেছিল এই মডেল।

বিএমডব্লিউ মোটোরাডের সেলস এবং মার্কেটিংয়ের প্রধান হেনার ফস্ট জানান, লেগো গ্রুপকে অনুরোধ করা হয়েছিল নতুনত্ব ডিজাইন দেওয়ার জন্য। তার দাবি, “বিএমডব্লিউ এবং লেগোর এই দুই সংস্থার মধ্যে দারুণ মিল রয়েছে, দুই সংস্থাই নতুন ভাবনা নিয়ে কাজ করে। তাই যৌথ প্রচেষ্টায় তৈরি করা সম্ভব হয়েছে এমন বাইক। ”

বিএমডব্লিউ মোটোরাডের হাত ধরে খুব তাড়াতাড়ি আসতে চলেছে উড়ন্ত মোটরবাইক। তবে এখনও স্পষ্ট নয় এই বাইক বাণিজ্যিকভাবে বিক্রি হবে কিনা! সূত্র: আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/২১ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow