Bangladesh Pratidin

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:২৮ অনলাইন ভার্সন
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৫৬
এবার ফেসবুক মেসেঞ্জারে হবে আর্থিক লেনদেন
অনলাইন ডেস্ক
এবার ফেসবুক মেসেঞ্জারে হবে আর্থিক লেনদেন
bd-pratidin

বর্তমান বিশ্বে সবচেয়ে জনপ্রিয় অ্যাপ 'ফেসবুক মেসেঞ্জার' এর মধ্যমে অর্থ লেনদেনের সুবিধা এনেছে ডিজিটাল আর্থিক প্রতিষ্ঠান ট্রান্সফারওয়াইজ। ডিজিটাল লেনদেনে নিজেদের অবস্থান আরও সুসংগঠিত করার লক্ষ্যে এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠানটি।

লন্ডন-ভিত্তিক এই স্টার্টআপ প্রতিষ্ঠান গত মঙ্গলবার জানিয়েছে, মেসেঞ্জার ব্যবহারকারীরা যেন অ্যাপ থেকেই ব্যবসায়িক যোগাযোগ করতে পারে এবং অনলাইনে কেনাকাটা করতে পারে সেজন্য তারা অ্যাপটিতে একটি চ্যাটবট যুক্ত করেছে। ট্রান্সফারওয়াইজের এই চ্যাটবটের সাহায্যে ব্যবহারকারীরা বর্তমানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অষ্ট্রেলিয়া এবং ইউরোপ থেকে তাদের পরিবার এবং স্বজনদের কাছে অর্থ পাঠাতে পারবেন। তাছাড়া, এর মাধ্যমে মুদ্রা বিনিময় হারের তথ্যও জানা যাবে তাৎক্ষনিক ভাবে।
এর আগে, ফেসবুক শুধু যুক্তরাষ্ট্র ভিত্তিক মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য অর্থ লেনদেনের ব্যবস্থা করে দিয়েছিল। তবে তাদের মেসেঞ্জার প্লাটফর্মটি ব্যবহার করে আন্তর্জাতিকভাবে এবং বড় পরিসরে অর্থ লেনদেন করার সুবিধা তৈরি হল এই প্রথম।

ইউরোপ ভিত্তিক ডিজিটাল আর্থিক প্রতিষ্ঠান ট্রান্সফারওয়াইজের বর্তমান বাজার মূল্য প্রায় এক বিলিয়ন ডলারেরও বেশি। ২০১১ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই সফলতার সাথেই এগিয়ে চলেছে প্রতিষ্ঠানটি।

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow