Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:২৭ অনলাইন ভার্সন
আপডেট :
নতুন ফিচার নিয়ে ইনস্টাগ্রামের চমক
অনলাইন ডেস্ক
নতুন ফিচার নিয়ে ইনস্টাগ্রামের চমক

ইনস্টাগ্রামে আসছে নতুন এক ফিচার। যার মাধ্যমে একসঙ্গে ১০টি ছবি বা ভিডিও শেয়ার করতে পারবেন।

যেখানে আপনার বন্ধুরা একটির পর একটি করে ছবি বা ভিডিওগুলো দেখতে পারবেন। নতুন এই ফিচারকে ইনস্টাগ্রামে বলা হচ্ছে অ্যালবাম। তবে এটির স্নাপচ্যাটের স্টোরি ফিচার সম্পূর্ণ আলাদা। ইনস্টাগ্রামের নতুন এই ফিচার আগামী কয়েক সপ্তাহের মধ্যে সারা বিশ্বে আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য নিয়ে আসা হবে বলে জানা গেছে।

নতুন ফিচার সম্পর্কে ইনস্টাগ্রামের পক্ষ থেকে বলা হয়েছে, এখন আর নির্দিষ্ট একটি ছবি বাছাই করতে হবে না। আপনার বিশেষ মুহূর্তের বেশ কয়েকটি ছবি বা ভিডিও একত্রে শেয়ার করতে পারবেন। এতে ইউজার নতুনভাবে আরও অ্যাক্টিভ থাকতে পারবেন। ইনস্টাগ্রাম ইউজার যখন তাঁদের নিউজফিডে যাবেন, পোস্ট করার জন্য একটি বোতাম দেখতে পারবেন। যেখান থেকে একাধিক ছবি সিলেক্ট করা যাবে। ইউজার আলাদাভাবে ১০টি ছবি ও ভিডিও এডিট করতে পারবেন অথবা একটি ফিল্টার দিয়েও সবগুলো ছবি ও ভিডিও একসঙ্গে এডিট করতে পারবেন। এ ছাড়া ছবি ও ভিডিওগুলো বন্ধুদের আলাদাভাবে ট্যাগও করতে পারবেন। পোস্টে একটি হেডলাইন ও লোকেশান দেওয়া যাবে, পাশাপাশি লাইক ও কমেন্টও করা যাবে।

যখন পোস্টটি ফিডে শেয়ার করা হবে তখন বন্ধুরা পোস্টে কয়েকটি নীল বিন্দু দেখতে পাবেন, এ থেকেই বোঝা যাবে এটি একটি ক্যারোসেল পোস্ট। তখন বন্ধুরা সামনে-পেছনে সরিয়ে ছবি ও ভিডিওগুলো দেখতে পারবেন।


বিডি প্রতিদিন/২৬ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow