২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:২৩

বিশ্বের প্রথম ৪কে এইচডিআর স্ক্রিনের ফোন নিয়ে এলো সনি

অনলাইন ডেস্ক

বিশ্বের প্রথম ৪কে এইচডিআর স্ক্রিনের ফোন নিয়ে এলো সনি

তীব্র প্রতিযোগিতাপূর্ণ মোবাইল বাজারে নিজেদের অবস্থান আরও একবার প্রমান করলো জাপানি প্রতিষ্ঠান সনি। এবার তারা ‘স্লো-মোশন’ ফুটেজ ধারণ করতে সক্ষম স্মার্টফোন উন্মোচন করলো। বিশ্বের প্রথম ৪কে এইচডিআর স্ক্রিনের  এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম নামের নতুন এই স্মার্টফোন অ্যাপল এবং স্যামসাংয়ের স্মার্টফোন ক্যামেরার তুলনায় চারগুণ মসৃণ ‘স্লো-মোশন’ ফুটেজ ধারণ করতে সক্ষম। 

২৭ ফেব্রুয়ারি স্পেনের বার্সালোনায় শুরু হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লিউসি)-এ স্মার্টফোনটি উন্মুক্ত করা হয়েছে সনি। এই স্মার্টফোন দিয়ে প্রতি সেকেন্ডে ৯৬০ ফ্রেম ভিডিও ধারণ করা যাবে। ভিডিও ধারণে স্মার্টফোনটিতে আনা নতুন এই প্রযুক্তির নাম মোশন আই। সনি’র ব্রাভিয়া টিভি প্রযুক্তির উপর ভিত্তি করে এটিই বিশ্বের প্রথম স্মার্টফোন যাতে ৪কে এইচডিআর ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই ডিসপ্লে’র জন্য সনি অ্যামাজন প্রাইম ভিডিও-এর সঙ্গে চুক্তি করেছে, যাতে তারা গ্রাহকদের ৪ডি এইচডিআর কনটেন্ট সরবরাহ করতে পারে।
উল্লেখ্য, সনির আর্থিক প্রতিবেদনে দেখা গেছে, স্মার্টফোন বিক্রির চাইতে প্রতিষ্ঠানটি ফোন ক্যামেরা বিক্রি করে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের চেয়ে এগিয়ে আছে। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর