Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ০৩:০৭ অনলাইন ভার্সন
আপডেট : ৫ মার্চ, ২০১৭ ০৮:১৬
আপনার ভবিষ্যৎ কেমন হবে জানাবে গুগল, তবে...
অনলাইন ডেস্ক
আপনার ভবিষ্যৎ কেমন হবে জানাবে গুগল, তবে...

ক্যারিয়ার কেমন হবে? প্রেম টিকবে তো? বাড়ি-গাড়ি সময়ে জুটবে? সন্তানের জীবনটা ঠিক কেমন হবে? ভবিষ্যৎ জানার সুযোগ সামনে পেলে আমাদের প্রশ্নের শেষ থাকে না। তবে উত্তর কী হবে, তার থেকেও বেশি গুরুত্ব পায় ‘প্রশ্নটা ঠিক করা হল তো!’ ।

এমনই মানুষদের জন্য গুগল এনেছে বেটাগুগল - http://betagoogle.com। অর্থাৎ গুগলের আগে শুধু একটা বেটা জুড়ে দেওয়া। মনে রাখাও সোজা! এখানে প্রশ্ন করলেই মিলবে ভবিষ্যৎ জানার সুযোগ...তবে উত্তর আশাতীত না হতেও পারে।

কারণ, ভবিষ্যৎ জানার এই উদ্যোগ, আসলে তাদের জন্য যাদের বর্তমানই অসুরক্ষিত। যাদের নেই মাথা গোঁজার ঠাঁই। মেলে না স্বাভাবিক সুযোগ। তিলে তিলে অন্ধকারে চলে যাচ্ছে যাদের ভবিষ্যৎ।

সিরিয়া, ইরাক, আফ্রিকার বেশ কিছু দেশের পাশাপাশি বর্তমানে মায়ানমারও শরণার্থী সমস্যার জন্ম দিয়েছে। ২০১৫ সালের এক রিপোর্ট অনুযায়ী, ৬০ মিলিয়নের বেশি মানুষ বর্তমানে আশ্রয়হীন।

এদের মধ্যে ১৩ মিলিয়নই সিরিয়ার। এই মানুষদের সাহায্য এগিয়ে আসতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। আহ্বান জানানো হচ্ছে, শরণার্থীদের সাহায্যে এগিয়ে আসতে। সাহায্যের ধরন আপনিই ঠিক করবেন। চাইলে আর্থিক আবার সামান্য শেয়ারিং-এর মাধ্যমে বিষয়টি সম্পর্কে প্রচার করেও করতে পারেন সাহায্য।

বিডি-প্রতিদিন/০৪ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow