Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৭ মার্চ, ২০১৭ ০৩:১৭ অনলাইন ভার্সন
এবার আপনার কণ্ঠ শুনেই পরিবর্তন হবে টিভি চ্যানেল!
অনলাইন ডেস্ক
এবার আপনার কণ্ঠ শুনেই পরিবর্তন হবে টিভি চ্যানেল!
সংগৃহীত ছবি

টেকনোলজির কারণে পৃথিবীর সব কিছু খুব পরিবর্তন হচ্ছে। দূর নিয়ন্ত্রণের মাধ্যমে এত দিন টেলিভিশন থেকে শুরু করে গাড়ি নিয়ন্ত্রণ করার কথা আমরা শুনেছি।

কিন্তু এই নিয়ন্ত্রণের যন্ত্রে যদি বসিয়ে দেওয়া হয় আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স? তাহলে অনেকটা মানুষের মতো কথা বলে চালানো হবে যন্ত্রগুলোকে।

এমনই এক ডিভাইস আসতে যাচ্ছে আগামী কয়েক দিনের মধ্যেই। ছোট এই ডিভাইস দেখতে রিমোট কন্ট্রোল স্টিকের মতো। এই যন্ত্রটি পরিচিত হবে নেক্সট জেনারেশন ফায়ার টিভি স্টিক নামে। নাম শুনেই বুঝতে পারছেন, প্রধানত টেলিভিশন পরিচালনা করতেই ব্যবহার হবে এটি। তবে এতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যাড হচ্ছে বলে ইউজাররা অনেক সুবিধা পাবেন।
 
এই ডিভাইসে পাশে বসা বন্ধুকে বলার মতো করে বললেই হবে, ফায়ার টিভি স্টিক সেটি চিহ্নিত করে টিভির উপযোগী তরঙ্গ তৈরি করে ফেলবে। যেমন সাসপেন্স থ্রিলার খোঁজ বা নেটফিক্সটা খোল অথবা ভিডিওটিকে ৩০ সেকেন্ড পেছনে নাও বা দু’মিনিট সামনে নাও। ’।

সঙ্গে সঙ্গে অ্যালেক্সা সাড়া দেবে আপনার কণ্ঠস্বরে।

নতুন এই ফায়ার টিভি স্টিক দিয়ে আরো কাজ করা সম্ভব হবে অ্যালেক্সা অ্যাপের কারণে। এই রিমোট দিয়ে আপনার স্মার্ট হোম ডিভাইসগুলোও কাজ করবে। শুধু কি তাই? রিমোটের কাছে জিজ্ঞেস করে নিতে পারবেন আবহাওয়ার খবর, খেলার স্কোর, ছাড়তে পারবেন গান। শুধু তাই নয়, বাজারের সদাই থেকে বাইরে খেতে বা ঘুরতে যাওয়ার জন্য গাড়িও ভাড়া করতে পারবেন এই রিমোট দ্বারাই।  


বিডি প্রতিদিন/৭ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow