২৩ মার্চ, ২০১৭ ১৬:৪৫

সাশ্রয়ী মূল্যের দুই স্মার্টফোন নিয়ে এলো লাভা

অনলাইন ডেস্ক

সাশ্রয়ী মূল্যের দুই স্মার্টফোন নিয়ে এলো লাভা

সংগৃহীত ছবি

প্রযুক্তি বাজারে সাশ্রয়ী মূল্যের দুই স্মার্টফোন নিয়ে এসেছে ভারতীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান লাভা। প্রিমিয়াম মেটাল ডিজাইনের ফোন দুটির মডেল হলো ‘জেড১০’ ও ‘জেড ২৫’।

যা রয়েছে লাভা স্মার্টফোনে: 

জেড১০ ফোনটি গোল্ড হোয়াইট এবং জেড২৫ মডেলটি গোল্ড ও গ্রো রঙে পাওয়া যাচ্ছে। প্রথম ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে ও ২.৫ডি বাঁকানো গ্লাস। রয়েছে অক্টা-কোর প্রসেসর। অ্যান্ড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমচালিত ফোনে ২ গিগাবাইট র‍্যাম, ১৬ গিগাবাইট ইন্টারন্যাল মেমরির পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত মেমরি বাড়ানোর সুযোগ রয়েছে। ফোনটিতে আরও রয়েছে ৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ডুয়াল সিমের এই ফোনে ২৬২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।

অপরদিকে লাভা জেড২৫ হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে ও ২.৫ডি বাঁকানো গ্লাস। অক্টা-কোর প্রসেসরের পাশাপাশি রয়েছে ৪ গিগাবাইটের র‍্যাম। মাইক্রোএসডি কার্ড সুবিধার সাথে রয়েছে ৩২ গিগাবাইটের ইন্টারন্যাল স্টোরেজ। পিছনে ১৩ মেগাপিক্সেল ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে ফোনটিতে।

ফোর-জি ভিওএলটিই সাপোর্টেড স্মার্টফোন দুটির দাম যথাক্রমে ১১ হাজার ৫০০ রুপি ও ১৮ হাজার রুপি। প্রাথমিকভাবে দিল্লীর নির্বাচিত কিছু রিটেইল স্টোরে ফোন দুটি পাওয়া যাচ্ছে। ধারাবাহিকভাবে দেশব্যাপী ও দেশের বাইরেও পাওয়া যাবে স্মার্টফোন দুটি।

সূত্র: গেজেট থ্রি সিক্সটি ডিগ্রি

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর